adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন বছরেও পুলিশ বেষ্টনিতে নেতাকর্মীশূন্য বিএনপির অফিস

image_62013_0ঢাকা: বেশ কিছুদিন ধরে নেতাকর্মীশূন্য রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। পুলিশি প্রহরায় ‘বন্ধ’ রয়েছে কার্যালয়টি। গ্রেফতারের ভয়ে কেউ ভিড়ছেন না এ এলাকায়। মূল ফটকে ঝুলছে তালা। এরমধ্যেই শুরু হয়েছে ইংরেজি নতুন বছর। চলছে ৫ জানুয়ারির নির্বাচন প্রতিহত করতে অনির্দিষ্টকালের অবরোধ।

গত ৩০ নভেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে আটক করা হয় দলের যুগ্ম মহাসচিব (দফতরের দায়িত্বপ্রাপ্ত) রুহুল কবির রিজভীকে। এরপর থেকে কোনো পর্যায়ের নেতাকর্মী কার্যালয়ে প্রবেশ করতে পারেননি। এরমধ্যে কয়েকদফা অবরোধও পার করেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দল। সবশেষ গত রোববারের ‘মার্চ ফর ডেমোক্রেসি’র অনুষ্ঠানস্থল নয়াপল্টনে জড়ো হননি দলের কোনো নেতাকর্মী। তাই রিজভী আটকের পর থেকে কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন দায়িত্বরত কয়েকজন স্টাফ।

এদিকে অনির্দিষ্টকালের অবিরাম সড়ক, নৌ ও রেলপথ অবরোধের শুরুর দিন বুধবার সকাল থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রয়েছে কঠোর নিরাপত্তা। আগের মতো মূল ফটকে তালা ঝুলছে। ফটক ঘেষে দাঁড়িয়ে আছেন সাদা পোশাকে পুলিশ সদস্যরা।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও গণমাধ্যমকর্মী ছাড়া কার্যালয়ে সামনে কেউ নেই। দাঁড়াতে পারছেন সাধারণ কেউ। তবে মার্চ ফর ডেমোক্রেসিকে কেন্দ্র করে ফকিরেরপুল মোড় ও নাইটেঙ্গেল মোড়ে কাটাতাঁরের রোড ব্লকার দেয়া হলেও অবরোধের শুরুতে তা সরিয়ে নেয়া হয়েছে।

এদিকে গণতন্ত্রের অভিযাত্রাকে কেন্দ্র করে বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতার বাসার সামনে যে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল তা এখনো আছে। বালুর ট্রাক দিয়ে যে ব্যারিকেড দেয়া হয়েছিল তা সরানো হয়নি। যদিও হরতাল-অবরোধে খালেদা জিয়া বের হন না। আগে হরতাল-অবরোধে তার বাসার সামনে পুলিশ মোতায়েন করা হতো না। কিন্তু এবারের চিত্র ভিন্ন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া