adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সুপ্রিম কোর্টে বিএনপি-আ`লীগ সংঘর্ষ চলছে, আহত ২ আইনজীবী

Uvtu-pbheg--ot120131229154315সুপ্রিম কোর্ট এলাকা থেকে: বিএনপির ঢাকা অভিমুখী যাত্রাকে ঘিরে বিএনপিপন্থি আইনজীবীদের মিছিলে দফায় দফায় জলকামান ব্যবহার করছে পুলিশ। একপর্যায়ে সুপ্রিম কোর্টের প্রধান ফটকের তালা খুলে সরকারিদলের হাজার হাজার নেতা-কর্মী-সমর্থক ঢুকে পড়ে।

তারা বিএনপিপন্থি আইনজীবীদের ধাওয়া করে আইনজীবী সমিতি ভবনে ঢুকিয়ে দেয়। ভবনের নিচেই অবস্থান নিয়েছে সরকার সমর্থকেরা। নিচ থেকে তারা ইট-পাটকেল নিক্ষেপ করছে। এসময় একটি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটে। আহত হয়েছেন ২ জন আইনজীবী। এরা হলেন- অ্যাডভোকেট সিমকী ইমাম খান ও মো. শাহাবুদ্দীন।

এর আগে আন্দোলনরত বিএনপিপন্থি আইনজীবীদের সুপ্রিম কোর্টের তালাবদ্ধ প্রধান ফটকের বাইরে থেকে পুলিশ রঙিনপানি ব্যবহার করে। একটি গাড়ি শেষ হয়ে যাওয়ার পরই আবার আরেকটি জলকামানের গাড়ি আনা হয়।

ফটকের ভেতরে সরকারের পদত্যাগের দাবিতে আইনজীবীরা মিছিল করছিলেন। পুরো এলাকায় পুলিশ সতর্ক অবস্থান নিয়ে আছে। 

আওয়ামী সমর্থকদের ফটক খুলে ভেতরে প্রবেশ করার আগে আন্দোলনকারীদের সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের  উপদেষ্টা ড.ওসমান ফারুক এবং বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন। 

এর আগে সুপ্রিম কোর্ট থেকে আমাদের ম্পেশাল করেসপন্ডেন্ট ইশতিয়াক হুসাইন ও স্টাফ করেসপন্ডেন্ট নুর মোহাম্মদ ও মেহেদি হাসান পিয়াস জানান, সাদা পোশাকের অনেক পুলিশ কোর্টের ভেতরে অবস্থান করছেন। ১৮ দলীয় জোটের অনেক আইনজীবীর সঙ্গে রয়েছে বিপুল পরিমাণ বহিরাগত। তারা একের পর এক সরকার বিরোধী স্লোগান দিয়ে যাচ্ছেন। 

এর আগে সকালের দিকে ছোট ছোট জাতীয় পতাকা নিয়ে সুপ্রিম কোর্টের ভেতর থেকে মিছিল করে গেটের সামনে আসলে পুলিশি বাধার মুখে পড়ে। এসময় তারা গেট ভাঙার চেষ্টা করলে পুলিশ জলকামান, সাউন্ড গ্রেনেড, টিয়ারশেল নিক্ষেপ করে।   

রোববার বেলা ১১টার দিকে সুপ্রিম কোর্ট এলাকায় এ ঘটনা ঘটে।

বিএনপি নেতা আলতাফ হোসেন চৌধুরী, সাবেক শিক্ষামন্ত্রী ওসমান ফারুক, লে. জে. মাহবুবুর রহমান ও খন্দকার মাহবুব হোসেনের নেতৃত্বে বিএনপিপন্থি আইনজীবীরা মিছিল নিয়ে গেট ভাঙার চেষ্টা করে। এসময় তারা হাতের কাছে যা ছিল তাই পুলিশকে লক্ষ্য করে নিক্ষেপ করতে থাকেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ জলকামান থেকে রঙিন পানি নিক্ষেপ করে ও সাউন্ড গ্রেনেড-টিয়ারশেল ছোড়ে।

জল কামান থেকে রঙিন পানি ছোড়ার ঘটনায় অ্যাডভোকেট মানিক আহত হন।

বর্তমানে বিক্ষুব্ধ আইনজীবীরা সুপ্রিম কোর্টের ভেতরেই বিক্ষোভ করছেন ও বিভিন্ন স্লোগান দিচ্ছেন। 

বর্তমানে এখানে প্রচুর সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী সদস্য মোতায়েন রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া