adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জাতীয় প্রেস ক্লাবে হামলাকারীদের গ্রেফতারের দাবি

image_61627_0ঢাকা : জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের ওপর হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার না করা হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী।

এ হামলার প্রতিবাদে রোববার সন্ধ্যায় এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

তিনি অভিযোগ করেন, “ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মায়া্র নেতৃত্বে ছাত্রীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ, শীর্ষ সন্ত্রাসী হান্নানসহ সশস্ত্র আওয়ামী লীগের কর্মীরা জয়বাংলা স্লোগান দিয়ে সাংবাদিকদের শান্তিপূর্ণ সমাবেশের ওপর অতর্তিক হামলা করে। ইটপাটকেল ছোঁড়ে, মাইক ভেঙে ফেলে।”

তিনি বলেন, “এই প্রথম প্রেস ক্লাবের ভিতরে সাংবাদিকদের ওপর এ পৈচাশিক হামলা চালানো হয়েছে। আওয়ামী লীগের কর্মীদের ঘটানো এই হামলায় আমাদের ৪০ জন সাংবাদিক আহত হয়েছেন।”

রুহুল আমিন গাজী অভিযোগ করেন, “চারবার এ হামলা চালানো হলেও পুরো সময়টা্য় পুলিশ নির্বিকার থেকেছে।”

তিনি বলেন, “আমরা প্রেস ক্লাবে ঢোকার সময় পুলিশ কর্মকর্তা (এসি)নোমান সাংবাদিকদের উদ্দেশে করে বলেছেন, ‘জাতীয় চোরদের আইডি কার্ড দেখিয়ে ভেতরে যেতে দিতে হবে’। আমরা অবিলম্বে এই পুলিশ কর্মকর্তার পদত্যাগের দাবি জানাই।”

তিনি বলেন, “এই হা্মলা পরিকল্পিত। কারণ আমাদের এই সমাবেশ নতুন কোনো কর্মসূচি নয়। এটা আমরা দুই মাস ধরে পালন করে আসছি। এই সরকারের আমলে ২০ জন সাংবাদিক হত্যা করা হয়েছে। গণমাধ্যম বন্ধ করা হয়েছে। সরকার একের পর এক সাংবাদিকদের গ্রেফতার করে রিমান্ডে নিয়ে দমন করছে। এর প্রতিবাদে আমরা আন্দোলন কর্মসূচি আমরা পালন করে আসছি।”

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর উদ্দেশে তিনি বলেন, “তিনি বলছেন আমরা এখানে বহিরাগত নিয়ে এসেছি। আজ কোনো বহিরাগত এই সমাবেশে আসেনি। ইকবাল সোবহান চৌধুরী নিজে এখন কোনো সাংবাদিক নেতা নন। অথচ আজ তিনি সারাদিন এই নিন্দনীয় ঘটনার সংগঠক ছিলেন।”

বিএফউজে’র মহাসচিব ও বিএনপি চেয়ার্পাসনের উপদেষ্টা শওকত মাহমুদ বলেন, “নাশকতার আশংকা উপহার দিয়েছে আওয়ামী লীগ। এটা গণতন্ত্র হতে পারে না। সম্পূর্ণ পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে।”

সংবাদ সম্মেলনে ঢাকা সাংবাদিক ইউনিয়ন, প্রেস ক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতারা উপস্থিত ছিলেন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া