adv
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

রানা প্লাজায় নিহত ৮ ব্যক্তির সন্তানকে অনুদান

image_69274_0জাবি: সাভারের রানা প্লাজা ধসে আটজন মৃত ব্যক্তির সন্তানকে ৬০ হাজার টাকা করে আর্থিক অনুদান দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া লাউঞ্জে একটি অনুষ্ঠানের মাধ্যমে রানা প্লাজা ধসে নিহত ব্যক্তিদের সন্তানের মাঝে অনুদানের চেক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা।

বিশ্ববিদ্যালয়ে কর্মরত ৬০০ জন শিক্ষকের একদিনের বেতন থেকে এ অর্থ সংগ্রহ করা হয়েছে।

মৃতব্যক্তির সন্তানের নমিনিতে ঢাকা ব্যাংক সাভার শাখায় ৫ বছরের জন্য ভিন্ন ভিন্ন ‘ফিক্সড ডিপোজিট’ করে দেয়া হয়েছে। আর্থিক অনুদানের লক্ষ্য ক্ষতিগ্রস্ত সন্তানদের লেখা পড়ার জন্য সহযোগিতা বলে উল্লেখ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শরিফ উদ্দিন।

ঢাকা ব্যাংকের সাভার শাখার ম্যানেজার সেলিম আহমেদ মিলন ভিকটিমদের তিন মাস অন্তর অন্তর উল্লিখিত টাকার লভ্যাংশ নিতে পারবে বলে উল্লেখ করেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার ও সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মো. শরীফ উদ্দিনসহ উপস্থিত শিক্ষকরা এই টাকা শুধু লেখা-পড়ার কাজে ব্যয় করার জন্য উপস্থিত অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

পাশাপাশি ভবিষ্যতে এই সন্তানদের উচ্চ শিক্ষার জন্য যাবতীয় সাহায্যেরও প্রতিশ্রুতি দেয় শিক্ষক সমিতি।

ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সংখ্যার তুলনায় এ সহযোগিতাপ্রাপ্ত ব্যক্তিদের সংখ্যা অত্যন্ত নগণ্য বলেও উল্লেখ করেন শিক্ষকরা।

অনুদান প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অধ্যাপক এম এ মামুন, অধ্যাপক সুভাষ চন্দ্র দাস, অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, অধ্যাপক স্বপন কুমার, মাসুম শাহরিয়ার প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া