adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশি পর্যবেক্ষক ও সাংবাদিকরাই যথেষ্ট

image_69264_0ঢাকা: ‘আগামী নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের দরকার নেই। এক্ষেত্রে সাংবাদিক ও দেশি পর্যবেক্ষরাই যথেষ্ট’ এমন কথা বলেছেন নির্বাচনকালীন সরকারের তথ্য ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী হাসানুল হক ইনু।
বৃহস্পতিবার সকালে রাজধানীর প্রেস ইনস্টিটিউটে সাংবাদিকদের জন্য নির্বাচন বিষয়ক রিপোর্টিং প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
তথ্যমন্ত্রী বলেন, ‘বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকরা আমাদের দেশের নির্বাচনে আসার একটা রেওয়াজ আছে। এর মানে হচ্ছে আমাদের দেশের সাংবাদিকদের ওপর আস্থা কম। অথচ আমরা আমেরিকার নির্বাচনে পর্যবেক্ষক পাঠাই না। এবারের নির্বাচনে বাংলাদেশি সাংবাদিকদের সার্টিফিকেটের অপেক্ষায় থাকবো আমরা। আমাদের বিদেশি পর্যবেক্ষকদের দরকার নেই।’
ইনু বলেন, ‘যেহেতু বিরোধীদল নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিয়েছে, তাই এ নির্বাচনে সাংবাদিকদের জন্য বড় চ্যালেঞ্জ। বিএনপি জামায়াতের অপচেষ্টা, সরকার, নির্বাচন কমিশন, জনগণ ও প্রার্থীর ভূমিকার দিকে বিশেষভাবে খেয়াল রাখতে হবে। কাউকে বিজয়ী করার জন্য কোনো সাংবাদিককে কোনো ধরনের দেন-দরবার করা যাবে না। কেবল কাভারেজ নয়, নির্বাচনকে সুষ্ঠু করতে সাংবাদিকদেরও বিশেষ ভূমিকা রাখতে হবে।’
তিনি বাংলাদেশের সাংবাদিকতাকে জীবন্ত, মুখর ও সক্রিয় বলে আখ্যায়িত করেন।
পিআইবির মহাপরিচালক শাহ আলমগীরের সভাপতিত্বে তিন দিনব্যাপী এই রিপোর্টিং কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গোলাম রহমান ও কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আন্তর্জাতিক প্রেসিডেন্ট হাসান শাহরিয়ার।
কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন- সংবিধান বিশেষজ্ঞ ব্যারিস্টার আমিরুল ইসলাম, আইনজীবী ড. শাহদীন মালিক, সাবেক নির্বাচন কমিশনার ব্রি. জে. (অব.) এম সাখাওয়াত হোসেন, ঢাকা মহানগর পুলিশের কমিশনার বেনজীর আহমেদ, একাত্তর টিভির বার্তা পরিচালক সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।কর্মশালার প্রথম দিন বিভিন্ন গণমাধ্যমের ৩০ জন সংবাদকর্মী অংশ নেন। কর্মশালা শেষ হবে ২৮ ডিসেম্বর।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া