adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিসি অফিসে ককটেল বিস্ফোরণ, আহত ১

image_69002_0 (1)ঢাকা: পুরনো ঢাকার সিএমএম আদালত ও জেলা জজ আদালত ভবনের মাঝে অবস্থিত জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ের ভেতরে মঙ্গলবার ৩টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। ওই ঘটনায় আবুল কাশেম নামে এক কর্মচারী আহত হয়েছেন।

মঙ্গলবার বেলা ১২টা ৫ মিনিটের দিকে বিস্ফোরণের ওই ঘটনা ঘটে। পরপর বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে ওই এলাকা।

ককটেলগুলোর মধ্যে একটি ডিসি কার্যালয় ভবনের নিচ তলার ১০৮নং ফ্রন্ট ডেস্ক কক্ষের দরজায়, একটি দ্বিতীয় তলায় ওঠার সিড়ির নিকটস্থ গ্যাংওয়ের দরজায় এবং অপরটি ১১৭নং কক্ষের (পরচা শাখার) সামনের মেঝেতে বিস্ফোরণ ঘটে। এতে দরজার কাঠ ও ফ্লোর ক্ষতিগ্রস্ত হওয়া ছাড়াও কিছু ফুলের টব ভেঙে গেছে।

দ্বিতীয় তলায় ওঠার সিড়ির নিকটস্থ গ্যাংওয়ের দরজায় বিস্ফোরিত বোমায় ওই প্রতিষ্ঠানের আবুল কাশেম নামে এক কর্মচারী আহত হন। তাকে স্থানীয় ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়।

উল্লেখ্য, গত সোমবার ডিসি অফিস সংলগ্ন ঢাকার জেলা জজ ও মহানগর দায়রা জজ আদালতের সামনে ৪টি ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। ওই ঘটনায় তানজীয়া ইসলাম শাপলা (৩২) নামে এক বিচারপ্রার্থী নারী আহত হয়।

এছাড়া এর আগে সম্প্রতি হরতাল ও অবরোধ কর্মসূচি চলাকালে ৪ দফায় ৬টি ককটেল এবং একটি পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটে। এছাড়া ২টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে পুলিশ।

এর মধ্যে গত ৬ নভেম্বর ঢাকা জেলা জজের ১০ তলা ভবনের সামনে একটি ককটেল, গত ৪ নভেম্বর ঢাকার চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে একটি, সিএমএম আদালত সংলগ্ন মসজিদের সামনে একটি ককটেল বিস্ফোরিত হয়। একইদিন ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের ১০ তলা ভবনের ৪ তলার সিড়ির কাছে ২টি ককটেল বোমা উদ্ধার করে পুলিশ।

তারও আগে গত ২৭ অক্টোবর হরতালে সিএমএম আদালতের কেস ডকেট শাখায় পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটে। যাতে দুই শতাধিক বিচারাধীন মামলার কেস ডকেট (সিডি) পুড়ে যায়। একইদিন পুরনো জজ কোর্ট ভবনের সামনে একটি ককটেল বোমা, গত ২৮ অক্টোবর ঢাকা জেলা জজের ১০ তলা নতুন ভবনের সামনে একটি বোমা এবং ওইদিন ঢাকা জেলা পুলিশ সুপারের ৩ তলা ভবনের ছাদের ওপর একটি ককটেল বিস্ফোরণ ঘটে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া