adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মহাসড়কে সেনাবাহিনীর টহল

image_60712_0সাভার: মহাসড়কে জননিরাপত্তা ও নির্বিঘ্নে যান চলাচল নিশ্চিত করতে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কসহ গুরুত্বপূর্ণ আঞ্চলিক সড়কগুলোতে টহল জোরদার করেছে সেনাবাহিনী।

আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের পাশাপাশি সেনা টহল জোরদার করায় মহাসড়কে বৃদ্ধি পেয়েছে গণপরিবহনের সংখ্যা। বেড়েছে ব্যক্তিগত যানবাহনের সংখ্যাও।

সেনা টহল অব্যাহত থাকায় সাভার ও আশুলিয়া ও ধামরাইয়ের কোথাও অবরোধ সমর্থকদের কোনো তৎপরতা চোখে পড়েনি। তবে দূরপাল্লার কোনো যানবাহন এমনকি বিআরটিসির কোনো বাস চলাচল করতে দেখা যায়নি ঢাকা-আরিচা,নবীনগর-চন্দ্রা ও বাইপাইল– আবদুল্লাহপুর মহাসড়কে। মহাসড়কে সেনা টহলের কার্যক্রম নির্বাচনী কাজের অংশ কিনা তা নিশ্চিত করেনি সেনা কর্তৃপক্ষ।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা নতুন বার্তাকে জানান, নির্বাচন কমিশন ঘোষিত সময়সীমার আগেই সেনাবাহিনীর তৎপরতা টহল মূলত শীতকালীন মহড়ারই অংশ।

তিনি জানান, শীতকালীন মহড়ায় থেকে সেনাবাহিনী সব সময় কিছু না কিছু জনকল্যানমূলক কাজ করে।কখনো জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা, কখনো শীতবস্ত্র বিতরণ করা হয়। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন হওয়ায় সড়ক মহাসড়কে থাকা প্রতিবন্ধকতা অপসারণ করে চলাচল উপযোগী করাই লক্ষ্য। এর বাইরে সেনানিবাস থেকে সেনাবাহিনীর সাঁজোয়া যানসহ সৈনিকদের নির্বিঘ্নে মহড়াস্থলে যাতায়াত নিশ্চিত করতে অবরোধ কর্মসূচির মাঝে সেনাবাহিনী সদস্যরা টহল অপরিহার্য।

সেনাসদস্যদের নিজস্ব নিরাপত্তা নিশ্চিতের কারণে জননিরাপত্তা-ও এ ক্ষেত্রে নিশ্চিত হচ্ছে বলে মন্তব্য করেন ওই কর্মকর্তা।

সেনা টহলে বেসামরিক কর্তৃপক্ষের কতটুকু সুবিধা হচ্ছে- জানতে চাইলে আশুলিয়া থানার ওসি শেখ বদরুল আলম নতুন বার্তাকে জানান, প্রথম মনস্তাত্বিক চাপ। দ্বিতীয়ত এ কারণে অবরোধকারীদের কোনো তৎপরতা নেই। আমরা সমন্বিতভাবে টহল কার্যক্রম পরিচালনার কথা বলেছিলাম, তবে সংশ্লিষ্ট সেনা কর্মকর্তারা আমাদের জানিয়েছেন-এ ব্যাপারে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা না পাওয়ায় আপাতত নিজেদের মতো করেই টহল কার্যক্রম চালাবেন তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া