adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অবরোধ সমর্থনে রাবি শিক্ষকদের মানববন্ধন

image_68752রাবি: বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৩ ঘণ্টা অবরোধের সমর্থনে মৌন মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৮ দলীয় জোটের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

সোমবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে মৌন মিছিল বের করা হয়। মিছিলটিক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে লিচু তলায় সমাবেশ করেন অবরোধ সমর্থকরা।

১৮ দলীয় জোটের রাবি সমন্বয় ও ইবির সাবেক সভাপতি প্রফেসর মু. রফিকুল ইসলামের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য দেন- বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য প্রফেসর এম নজরুল  ইসলাম, সাবেক সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মো. আবুল হাশেম, অফিসার্স সমিতির সাধারণ সম্পাদক ডা. শামীম হোসেন চৌধুরী।

তারা বলেন, ‘সরকার একতরফা নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রতিদ্বন্দ্বিবিহীন নির্বাচনের মাধ্যমে জনগণের সঙ্গে তামাশা করছে। সরকারের এই তামাশার বিরুদ্ধে জনগণের আন্দোলন পুলিশ বাহিনী দমাতে চায় সরকার।’

তারা আরও বলেন, ‘প্রধানমন্ত্রী যদি পদত্যাগ করে নতুন করে নির্বাচনী তফসিল ঘোষণার মাধ্যমে জনগণের অংশগ্রহণে নির্বাচন করে তাহলে দেশের অচলাবস্থা ঠিক হয়ে যাবে।’

এসময় তারা প্রহসনের নির্বাচন বাতিল করে অতিসত্ত্বর নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে দশম জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- রাবির সাবেক ভিসি প্রফেসর মামনুনুল কেরামত, সাবেক প্রোভিসি প্রফেসর শাহাদাত হোসেন মণ্ডল, রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মু. আজহার আলী, সাদা দলের আহ্বায়ক প্রফেসর শামসুল আলম সরকার, প্রফেসর নিজাম উদ্দীন, প্রফেসর বেলাল হোসেন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া