adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারি বাড়িতে পদত্যাগী মন্ত্রী-প্রতিমন্ত্রীরা!

Zvavfgre-ot20131222230116ঢাকা: সরকারে না থাকলেও সাবেক মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সরকারি বাড়িতেই থাকছেন। সর্বদলীয় সরকার গঠনে মন্ত্রিসভা পুনর্গঠনের সময় বাদ পড়া ৩০ মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মধ্যে ২৬ জনই নির্ধারিত সময়ের পরেও সরকারি বাড়িতে আছেন।

বিধান অনুযায়ী, মন্ত্রিত্ব চলে যাওয়ার পর একমাস পর্যন্ত তারা সরকারি বাড়িতে থাকতে পারেন।

মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীদের পারিতোষিক ও বিশেষাধিকার আইন অনুযায়ী এক মাসের মাথায় ছাড়তে হয় সরকারি বাড়ি। আইন মেনে বাড়ি ছেড়েছেন দুই মন্ত্রী এবং দুই প্রতিমন্ত্রী। 

তারা হলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী আফছারুল আমীন এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস। 

আইন মেনে নির্ধারিত সময়ের মধ্যে সরকারি বাড়ি ছেড়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এবং ভূমি প্রতিমন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার।

গত ২১ নভেম্বর মন্ত্রিসভা থেকে বাদ পড়েন ১৬ জন মন্ত্রী ও ১৪ প্রতিমন্ত্রী। এক মাসের মধ্যে ২১ ডিসেম্বর তাদের বাড়ি ছাড়ার কথা।

রোববার সরকারি আবাসন পরিদফতরের পরিচালক মো. আশরাফুল ইসলাম বাংলানিউজকে জানান, পদত্যাগ করা মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মধ্যে দু’একজন সরকারি বাড়ি ছেড়েছেন। তবে নাম জানাননি তিনি।

বাকিরা বাড়ি ছাড়েননি জানিয়ে তিনি বলেন, কবে ছাড়বেন সে তথ্যও আমাদের কাছে নেই।

নির্দিষ্ট সময়ের মধ্যে বাড়ি না ছাড়লেও মন্ত্রী-প্রতিমন্ত্রীদের কোনো নোটিশ করা হবে কিনা- জানতে চাইলে তিনি বলেন, ভিভিআইপিদের নোটিশ দেওয়া কতোটা সঙ্গত হবে?

তবে নির্দিষ্ট সময়ের মধ্যে বাড়ি না ছাড়লে অতিরিক্ত যতো দিন থাকবেন, তার জন্য বাড়তি ভাড়া কাটা হবে বলে জানান আশরাফুল ইসলাম।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, কেউ কেউ বাড়ি ছেড়েছেন। কেউ কেউ ছাড়ার প্রস্তুতির মধ্যে আছেন। 

মন্ত্রিত্ব ছাড়ার পরও সরকারি বাসভবন না ছাড়া মন্ত্রীরা হলেন, স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, দপ্তর বিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী সাহারা খাতুন, খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্বাস্থ্য মন্ত্রী আ ফ ম রুহুল হক, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুজিবুর রহমান ফকির, নারী ও শিশু প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান প্রমুখ। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া