adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আশ্রয় চেয়ে নামাজ পড়ে ছুরি চালায় খুনীরা

image_68504_0 (1)ঢাকা: ‘অসহায়’ লোকদের আশ্রয় দিয়ে তাদের হাতেই খুন হলেন লুৎফর রহমান ও ছেলেসহ আরো পাঁচজন। খুনীদের খাবার খাইয়ে সাধ্যমতো আতিথেয়তাও করেছেন লুৎফর রহমান। এমনকি খুনীরা মুড়ি-চানাচুর মাখা খেয়ে নামাজও পড়ে।   
সরল বিশ্বাসে যাদের মেহমানদারি করলেন তারাই ঠাণ্ডামাথায় লুৎফরের গলায় ছুরি চালায়। বাদ রাখেনি তার ছেলে মুনির, কাজের ছেলে মঞ্জু, মুরিদ শাহীন, রাসেল ও মুজিবুর সরোয়ারকেও। হত্যার আগে তাদের হাত বাঁধা হয়, স্কচটেপ দিয়ে বন্ধ করে দেয়া হয় মুখ।
লুৎফর রহমানের দুই ছেলে ও এক মেয়ে। ছেলেদের মধ্যে মনির খুন হয়েছেন। এছাড় অন্য ছেলে আব্দুল্লাহ বেলা ৩টার দিকে বাসা থেকে বের হয়ে যান।
জানা গেছে, বিকেলের দিকে ১০ থেকে ১২ জন লোক ওই বাসায় এসে বলে, ‘আমাদের পুলিশ ধাওয়া করেছে আমাদের একটু আশ্রয় দেন।’ পরে তাদের বাসায় আশ্রয় দেয়া হয়। সেই সঙ্গে তাদের মুড়ি মাখানো ও নাস্তা দেয়া হয়। তারা সেখানে অনেকক্ষণ অবস্থান করে।
এক সময় ওই খুনীরা বাসায় থাকা ৫ নারীকে একটি রুমের মধ্যে আটকিয়ে রাখে। পরে বাকি পুরুষদের আরো দু’টি রুমে নিয়ে হত্যা করে। এ সময় আব্দুল্লাহকেও খুঁজে তারা।
উল্লেখ্য, শনিবার সন্ধ্যার দিকে রাজধানীর গোপীবাগের ৬৪/৬ রামকৃষ্ণ মিশন রোডের আয়না ভিলা নামে একটি বাসায় ৬ জনের গলা কেটে খুন করা হয়। এ ঘটনায় রাত ১০টা পর্যন্ত সন্দেহভাজন সাত জনকে আটক করেছে পুলিশ। তবে তারা ওই বাসার নীচ তলায় থাকতেন এবং সবাই ছাত্র বলে জানা গেছে।এদিকে নিহত লুৎফর রহমানের স্ত্রীর সঙ্গে কথা বলে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক লে. কর্নেল জিয়াউল আহসান জানান, ‘১০ থেকে ১২ জন সন্ধ্যার আগে বাসায় আসে। লুৎফর রহমান তাদের জন্য রান্না করতে তার স্ত্রীকে বলেন। পরে তিনি নিজেই তাদের জন্য মুড়ি ও চানাচুর নিয়ে আসেন। খাওয়া-ধাওয়ার পর লুৎফর রহমানের ঈমামতিতে তারা নামাজও পড়ে। এতে মনে হয় খুনীরা পূর্ব পরিচিত।  তিনি জানান, লুৎফর রহমান তার স্ত্রীকে বলতেন, ধর্ম নিয়ে বিভিন্ন গোষ্ঠী ও সংগঠনের দেয়া তথ্য বিভ্রান্তিকর। আমাদের ধারণা হচ্ছে এ হত্যা কোনো উগ্র মৌলবাদী সংগঠন করেছে। উগ্র মৌলবাদীরা যেভাবে জবাই করে হত্যাকাণ্ড ঘটায় এ হত্যাকাণ্ডের ধরনও একই। গলায় ছুরির আঘাত ছাড়া শরীরিরে আর কোথায়ও আঘাত নেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া