adv
৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেট বিভাগীয় স্টেডিয়ামের নবযাত্রা রোববার

image_68350_0সিলেট: ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুত করা সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামের নবযাত্রা বিজয় দিবস টি-টোয়েন্টি টুর্নামেন্টের মধ্য দিয়ে। এ টুর্নামেন্টে অংশ নেবে দেশসেরা ৫৬ ক্রিকেটার।

এ টুর্নামেন্টের মধ্যে দিয়ে মিলনমেলা বসবে সকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, নাসির হোসেনসহ দেশসরা ৫৬ ক্রিকেটারদের। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বিপিএল, বিসিএলের বিকল্প হিসেবে চারটি দলে বিভক্ত করে আয়োজন করা হয়েছে বিজয় দিবস টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

চার দলের এই টুর্নামেন্ট শুরু হচ্ছে ২২ ডিসেম্বর রোববার থেকে। প্রতিদিন ২টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। বেলা ১টায় প্রথম ম্যাচ আর বিকেল ৫টায় ফ্লাড লাইটের আলোতে অনুষ্ঠিত হবে দিনের অপর ম্যাচটি। প্রতিদিন দুটি করে মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে।

ক্রিকেটপ্রেমী দর্শকরা ৫০ টাকার একটি টিকেটে প্রতিদিন দুটি ম্যাচ উপভোগ করতে পারবেন। প্রতিদিন সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামের নির্ধারিত টিকেট বুথ থেকে টিকেট সংগ্রহ করে খেলা দেখতে পারবেন তারা।

এদিকে বিজয় দিবস টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণকারী চার দলের ক্রিকেটারদের নাম ঘোঘণা করা হয়েছে। প্রথমে ঠিক করা হয়েছিল চার দলের নাম হবে লাল, সবুজ, হলুদ ও নীল।

পরে স্পন্সর পাওয়াতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ সম্মেলনে লটারির মাধ্যমে চার দলের নতুন নাম দেন। মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন লাল দলের নাম দেয়া হয়েছে আবাহনী। নীল দলের নেতৃত্বে তামিম ইকবাল। দলের নাম দেয়া হয়েছে বোর্ড প্রেসিডেন্ট একাদশ। হলুদ দলের নাম দেয়া হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। দলের নেতৃত্বে আছেন মাশরাফি বিন মর্তুজা। সবুজ দলের নাম দেয়া হয়েছে প্রাইম ক্রিকেট ক্লাব। দলটির নেতৃত্বে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মহান বিজয় দিবস টুর্নামেন্ট আগামীকাল ২২ ডিসেম্বর থেকে সিলেটে। আর ২৮-৩১ ডিসেম্বর মিরপুরে অনুষ্ঠিত হবে। সিলেটে টুর্নামেন্টের মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আর বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে ম্যাচের আগে দেশসেরা ৫৬ জন ক্রিকেটারকে নিয়ে বিজয় দিবস টুর্নামেন্টের মতো বড় টুর্নামেন্ট আয়োজনের সুযোগ সিলেটবাসীর জন্য অনেক বড় পাওয়া বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

তিনি বাংলামেইলকে বলেন, ‘বিজয় দিবস টি-টোয়েন্টি দিয়ে যাত্রা শুরু হচ্ছে সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামের। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এমন একটি বড় টুর্নামেন্ট আমাদের জন্য অনেক বড় পাওয়া। সিলেটবাসীর পক্ষ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) ধন্যবাদ টুর্নামেন্টের জন্য সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামকে বেছে নেয়ায়।’

বিজয় দিবস টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে চার দলের এই টুর্নামেন্ট কাজে দেবে বলে জানালেন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সাধারণ সম্পাদক জুম্মা আব্বাস রাজু।

তিনি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু নির্ধারণ হওয়ার পর সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে এটি প্রথম কোনো টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট আসন্ন বাংলাদেশ-শ্রীলঙ্কা ও ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আমাদের অনেক কাজে দেবে।’

এদিকে মহান বিজয় দিবস টি-টোয়েন্টি উপলক্ষে ঢাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়েজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন সিলেটকে ধন্যবাদ জানিয়েছেন।

সুজন বলেন, ‘খুব দ্রুততম সময়ে এই টুর্নামেন্টের আয়োজন করেছি। সিলেট গ্রাউন্ডের সাথে সংশ্লিষ্টদের ধন্যবাদ যে তারা সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়াম টুর্নামেন্টের জন্য প্রস্তুত রেখেছেন।’

মহান বিজয় দিবস টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণকারী ক্রিকেটাররা হলেন-

ঢাকা আবাহনী: মুশফিকুর রহিম (অধিনায়ক), শামসুর রহমান, সৌম্য সরকার, নাফীস ইকবাল, মাহামুদুল্লাহ রিয়াদ, আফতাব আহমেদ, আবদুর রাজ্জাক, নাজমুল হোসেন মিলন, ফরহাদ রেজা, শুভাশিষ রায়, নাবিল সামাদ, জিয়াউর রহমান, মো. সোহরাওয়ার্দি শুভ ও মেহেদী মারুফ।

ঢাকা মোহামেডান: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), জুনায়েদ সিদ্দিকী, জহুরুল ইসলাম, মিজানুর রহমান, মমিনুল হক, শাহরিয়ার নাফীস, রকিবুল হাসান, তাইবুর রহমান, মোহাম্মদ ইলিয়াস, সাকলাইন সজীব, দেওয়ান সাব্বির, সাজেদুল ইসলাম, আলাউদ্দিন বাবু ও নুরুল হাসান।

ইউসিবি-বিসিবি একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, আবদুল মজিদ, নাইম ইসলাম, মার্শাল আইয়ুব, রনি তালুকদার, জুবায়ের আহমেদ, আরাফাত সানী, এনামুল হক জুনিয়র, আল-আমিন হোসেন, মো. শহিদ, দেলোয়ার হোসেন, মুক্তার আলী ও মো. মিথুন।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক, সৈকত আলী, লিটন কুমার দাস,  সাব্বির রহমান, মেহরাব হোসেন, অলক কাপালি, সোহাগ গাজী, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, শাহাদাত হোসেন, তাপস বৈষ্য, রবিউল ইসলাম ও মোহাম্মদ শরিফ।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া