adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণজাগরণ মঞ্চের কর্মসূচিতে পুলিশের লাঠিপেটা

Gulshan=-sm12320131219161300 copyরাজধানীর গুলশান-২ নম্বরে আজ বৃহস্পতিবার বিকেলে পাকিস্তান হাইকমিশন ঘেরাও কর্মসূচি পালনকালে পুলিশ লাঠিপেটা করে গণজাগরণ মঞ্চের কর্মীদের ছত্রভঙ্গ করে দিয়েছে। মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার পুলিশের দুই দফা পিটুনিতে আহত হন। ঘটনাস্থল থেকে অন্তত আটজনকে আটক করে নিয়ে গেছে পুলিশ।

গণজাগরণ মঞ্চ গতকাল বুধবার কয়েক দফা পুলিশি বাধা পেরিয়ে পাকিস্তানের ঢাকার হাইকমিশন ঘেরাও করে। ঘেরাও কর্মসূচি শেষে এক সমাবেশে গণজাগরণ মঞ্চের কর্মীদের পক্ষ থেকে পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক অস্থায়ীভাবে ছিন্ন করার দাবি জানানো হয়। আর এই দাবি পূরণের জন্য তাঁরা আজ বেলা তিনটা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন। দাবি আদায় না হওয়ায় তাঁরা আজ বেলা তিনটার দিকে পূর্বঘোষিত ঘেরাও কর্মসূচি শুরু করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা তিনটার দিকে গুলশান-২ নম্বর চত্বরে পুলিশ বক্সের কাছে গণজাগরণ মঞ্চের পূর্বঘোষিত কর্মসূচি শুরু হয়। সোয়া তিনটার দিকে বিপুলসংখ্যক পুলিশ সেখানে গিয়ে লাঠিপেটা করে মঞ্চের কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এর আগে থেকেই গুলশান-২ নম্বর চত্বরে পুলিশ বক্সের কাছে ব্যারিকেড দেয় পুলিশ। সাঁজোয়া যান, জলকামান ও প্রিজন ভ্যান নিয়ে প্রস্তুত ছিল পুলিশ।গণজাগরণ মঞ্চের কর্মীরা জানান, পুলিশের পিটুনিতে তাঁদের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন। প্রথমে পুলিশ আটজনকে আটক করে নিয়ে যায়। পরে আরও কয়েকজন কর্মীকে ধরে নিয়ে যায়। দুই দফায় পুলিশের লাঠিপেটায় আহত হন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।গণজাগরণ মঞ্চের আরেক কর্মী মারুফ রসুল প্রথম আলো ডটকমকে বলেন, ইমরানের মাথা, বুক ও পিঠে আঘাত লেগেছে। আহত অবস্থায় তাঁকে প্রথমে ল্যাবএইড হাসপাতালে এবং পরে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়।প্রথম দফায় পুলিশের লাঠিপেটায় আহত হওয়ার পর ইমরান এইচ সরকার বলেছিলেন, ‘স্বাধীন দেশে পুলিশ কেন এমন উন্মত্ত আচরণ করছে, তা বুঝতে পারছি না। আমরা শান্তিপূর্ণভাবেই অবস্থান করছিলাম। কিন্তু পুলিশ যেভাবে আমাদের ওপর চড়াও হয়েছে, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’ বেশ কয়েকজন নেতা-কর্মীকে পুলিশের গাড়িতে তোলার সময় বন্দুকের নল দিয়ে আঘাত করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।কর্মসূচি পালনে বাধা দেওয়া সম্পর্কে পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক শাহাবুদ্দীন বলেন, এটি স্পর্শকাতর এলাকা। এখানে অনেকগুলো বিদেশি দূতাবাস আছে। তবে কতজনকে আটক করা হয়েছে, তিনি তা জানাননি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া