adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলোচিত বিশ্বজিৎ হত্যাকাণ্ডের রায় বুধবার

image_59906_0ঢাকা: বহুল আলোচিত বিশ্বজিৎ দাস হত্যা মামলার রায় হবে বুধবার, এক বছর আগে প্রকাশ্যে কুপিয়ে ও পিটিয়ে হত্যার যে ঘটনায় দেশজুড়ে সমালোচনা উঠেছিল।

বিরোধী দলের অবরোধের মধ্যে এই হত্যাকাণ্ড সংগঠনের আসামিরা আওয়ামী লীগের সহযোগী ছাত্র সংগঠনের নেতাকর্মী হওয়ায় সরকারের সমালোচনায় মুখর হয়েছিলেন বিএনপি নেতারা।

তবে হত্যাকাণ্ডে জড়িতরা রেহাই পাবে না ঘোষণা দেয়ার পর আলোচিত এই মামলাটি পাঠানো হয় দ্রুত বিচার আদালতে। ওই আদালতে বছর পেরিয়ে মাস গড়ানোর আগেই বিচার কার্যক্রম শেষে রায় হতে যাচ্ছে।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক এ বি এম নিজামুল হক বুধবার মামলার রায় দেবেন, যাতে আসামির তালিকায় থাকা ২১ আসামির সবাই আদালতপাড়া সংলগ্ন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।

গত ৪ ডিসেম্বর রায়ের দিন ঠিক হওয়ার পর ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি এস এম রফিকুল ইসলাম বলেছিলেন, “এই মামলা আমরা প্রমাণ করতে সক্ষম হয়েছি। আসামিরা সর্বোচ্চ শাস্তি পাবে বলেই আশা করছি।”

২০১২ সালের ৯ ডিসেম্বর বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের অবরোধের মধ্যে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের কাছে ছাত্রলীগের একটি মিছিল থেকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয় দরজি দোকানি বিশ্বজিৎকে।

হত্যাকাণ্ডের পর অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে সূত্রাপুর থানায় মামলা দায়ের করেন ওই থানার উপ-পরিদর্শক (এসআই) জালাল আহমেদ।

হত্যাকাণ্ডের জড়িতদের ছবি ও ভিডিও সংবাদ মাধ্যমে প্রকাশের পর অজ্ঞাত পরিচয়দের আসামি করে মামলার সমালোচনা করেন বিরোধী দলের নেতারা।

এর প্রতিক্রিয়ায় সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ বলেন, হত্যাকাণ্ডে জড়িতরা ছাত্রলীগে অনুপ্রবেশকারী

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া