adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এফডিসিতে জাতির জনকের স্মৃতিস্তম্ভ উদ্বোধন

OSQP-ot20131216143354ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-  বিএফডিসি বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  নির্মাণ করেছিলেন সেই এফডিসিতে স্বাধীনতার ৪২ বছর পর মহান বিজয় দিবসে জাতির জনকের স্মৃতিস্তম্ভ উদ্বোধন করা হল সোমবার। 

স্মৃতিস্তম্ভ উদ্বোধন করেন বিএফডিসি’র ব্যবস্থাপনা পরিচালক, মুক্তিযোদ্ধা-অভিনেতা পীযুষ বন্দোপাধ্যায়। 

সমাবেশে বক্তব্য রাখেন- এফডিসির মহাপরিচালক পীযুষ বন্দোপাধ্যায়, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি অভিনেতা সৈয়দ হাসান ইমাম, সহ সভাপতি মোবারক আলী শিকদার, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি শহীদুল ইসলাম খোকন, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র লীগ নেতা মিয়া আলাউদ্দিন, এফডিসির পরিচালক (উৎপাদন) শফিকুল ইসলাম, পরিচালক লক্ষণ দেবনাথ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, কৃষক লীগের সহ সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, অভিনেতা মিজু আহমেদ। এফডিসি জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়–য়া প্রেস বিঞ্জপ্তিতে জানান।

স্মৃতিস্তম্ভ উদ্বোধনকালে পীযুষ বন্দোপাধ্যায় বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের চলচ্চিত্রের পুরোধা ব্যক্তিত্ব। তার নিজস্ব উদ্যোগ এবং দূরদর্শীতার ফসল আজকের এই প্রতিষ্ঠান বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন। এই সংস্থার ব্যবস্থাপনায় গত পাঁচ দশকের অধিককাল ধরে সহস্র চলচ্চিত্র নির্মিত হয়েছে। 

এর ভেতরে বেশকিছু চলচ্চিত্র জাতীয় চেতনা, আত্মপরিচয় আবিস্কার এবং গণজাগরণ সৃষ্টির ক্ষেত্রে বিশেষ ভূমিকা রেখেছে। একাত্তরের মুক্তিযুদ্ধের সময় মুক্তিকামী বাঙালির মনে প্রেরণাও যুগিয়েছে। 

তাই আজ সময় এসেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাবমূর্তি প্রাতিষ্ঠানিকভাবে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের চত্বরে প্রতিষ্ঠা করা। এফডিসির সকল কর্মকর্তা, কর্মচারী, কলাকুশলী ও চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলের জন্য আজকের দিন আনন্দের এবং গৌরবের। 

গৌরবের বিজয় দিবসে বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভ প্রতিষ্ঠা করে যে মহৎ কাজটি সম্পন্ন হলো তার জন্য বাংলাদেশের চলচ্চিত্রের সকলেই গৌরান্বিত হলাম। এই বছর বিজয় দিবসের তাৎপর্য অনেকটাই ভিন্ন। 

একাত্তরের যুদ্ধাপরাধী, মানবতাবিরোধী অপরাধীদের বিচারের রায় কার্যকর করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। আমরা শাপমুক্ত হয়েছি। 

এখন শত প্রতিবন্ধকতা এবং ষড়যন্ত্রকে পরাজিত করে মহান মুক্তিযুদ্ধের শতভাগ চেতনায় নতুন আধুনিক, উন্নত বাংলাদেশ পুণঃনির্মাণ করার ক্ষেত্রে নতুন প্রজন্ম সাহসী হবে। বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ প্রতিষ্ঠা এক্ষেত্রে অবশ্যই সহায়ক ভূমিকা পালন করবে বলে আমরা বিশ্বাস করি।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া