adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এরশাদের কাছে কৈফিয়ত চাইল এরিখ!

imagesঢাকা: এরশাদকে যে আটক করা হয়েছে এখনও তা জানে না এরিখ। তাকে জানানো হয়েছে, অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি হয়েছেন তার বাবা এরশাদ।এরশাদ তাকে আগে জানাননি। আর তাই বাবা হুসেইন মুহম্মদ এরশাদের কাছে এজন্য কৈফিয়তও দাবি করেছে এরিখ।

ছেলের কৈফিয়তের জবাব দিতে না পেরে আবেগকাতর হয়ে পড়েন এরশাদ। এ সময় তার চোখও ঝাপসা হয়ে আসে। টিস্যু দিয়ে চোখ মুছে এরশাদ বলেন, তুমি ঘুমিয়ে ছিলে, তাই তোমাকে ডাকা হয়নি। তখন এরিখ এরশাদকে বলে, আর যেন কখনও এমনটি না হয়।
বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় এরশাদকে যখন র‌্যাব তুলে নিয়ে যায়, এরিখ তখন ঘুমাচ্ছিল। ওই রাতেই সিএমএইচ’এ তৃতীয় তলার অফিসার্স ওয়ার্ডে ভিভিআইপি কেবিনে ভর্তি করা হয় হুসেইন মুহম্মদ এরশাদকে। 
সকালে ঘুম থেকে উঠে বাবা এরশাদের অবস্থান জানতে চায় এরিখ। তখন তাকে প্রকৃত সত্য গোপন করে বলা হয়, রাতে তার বাবা অসুস্থ হয়ে পড়লে তাকে সিএমএইচ’এ ভর্তি করা হয়। এ খবর শুনে উদ্বিগ্ন হয়ে পড়ে এরিখ। 
একথা শুনে এরিখ তাকে হাসপাতালে নিয়ে যেতে বলে বাসার স্টাফদের।  সকাল ৮টায় ঢাকা সেনানিবাসের সিএমএইচ’এ এরশাদের সঙ্গে দেখা করতে নিয়ে যাওয়া হয় এরিখকে।
সেখানে ঢুকেই এরিখ এরশাদের কাছে কৈফিয়ত চায়, তাকে না বলে এরশাদ কেন বাইরে এসেছেন। ভবিষ্যতে যেন এমন ভুল না হয়, অভিমানী এরিখ  সতর্ক করে এরশাদকে। তখন পিতা-পুত্রের মধ্যে এক আবেগঘন অবস্থার সৃষ্টি হয়। সেখানে উপস্থিত এরশাদের একজন ব্যক্তিগত সহকারী বাংলানিউজকে বিষয়টি বর্ণনা দেন। এরিখ সেখানে প্রায় দু’ঘণ্টা অবস্থান করে বাসায় ফিরে যায়। 
এদিকে এরশাদকে গ্রেফতার করা হয়েছে, নাকি নির্দিষ্ট সময়ের জন্য আটক করা হয়েছে এর কোনোটাই পরিষ্কার করেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 
এরশাদের ভাই জিএম কাদের শুক্রবার জানান, সিএমএইচ কর্তৃপক্ষ আমাকে বলেছে এরশাদকে আটক করা হয়নি। তবে আরও ২দিন সেখানে থাকতে হবে। এরপর চাইলে বাসায় যেতে পারবেন।
তবে এরশাদের ইচ্ছার বিরুদ্ধে সেখানে নেওয়া হয়েছে বলেও জানান জিএম কাদের। 
দলের সিনিয়র নেতারা বলছেন, এরশাদকে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। কিন্তু স্বয়ং এরশাদ তাকে আটকে রাখা হয়েছে বলে দাবি করেছেন তার বিশেষ উপদেষ্টা ববি হাজ্জাজ-এর মাধ্যমে পাঠানো লিখিত বিবৃতিতে। 
বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার আগে ছেলে এরিখ এরশাদের সঙ্গে কথা বলতে চেয়েছিল। কিন্তু তার সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি এরশাদকে। এরশাদ ড্রয়িং রুমে বসে সিনিয়র ৩ জন নেতার সঙ্গে কথা বলছিলেন। সেখান থেকেই তাকে তার ইচ্ছার বিরুদ্ধে নিয়ে যাওয়া হয়।
প্রেসিডেন্ট পার্কে এরশাদের একমাত্র সঙ্গী ১২ বছর বয়সী এরিখ। নিজের বলতে গেলে আর কেউ সেখানে থাকেন না। রওশন এরশাদ থাকেন গুলশানে ৬৭ নম্বর রোডের একটি বাড়িতে।
বহুল আলোচিত প্রেসিডেন্ট পার্কটি (এরশাদের বাসভবন) দুই ইউনিটের ৬তলা বিশিষ্ট ভবন। এতে এরশাদের ৪তলায় একটি ও ৬ তলায় ২টি ফ্লাট ছিলো। এর মধ্যে ৪ তলার ফ্লাটটি বিদিশার নামে লিখে দেন। যা বিদিশা ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর বিক্রি করে দেন একজন ব্যবসায়ীর কাছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া