adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোববার জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল

Unegny20131212224311ঢাকা: দলের অন্যতম শীর্ষ নেতা আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরের প্রতিবাদে আগামী রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার রাতে ফাঁসি কার্যকরের পরপরই দলটির পক্ষে ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ এক বিবৃতিতে হরতালসহ ৪দিনের কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে-১৩ ডিসেম্বর শুক্রবার- দেশের সকল মহানগরী, জেলা, উপজেলায় জনগণের ব্যাপক অংশগ্রহণে গায়েবানা জানাযা, ১৪ ডিসেম্বর শনিবার- শহীদ বুদ্ধিজীবী দিবস, শহীদ আব্দুল কাদের মোল্লাসহ সকল শহীদদের জন্য দোয়া অনুষ্ঠান,  ১৫ ডিসেম্বর রবিবার- এ নির্মম ও সুপরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ডের প্রতিবাদে দেশব্যাপী সকাল-সন্ধ্যা সর্বাত্মক হরতাল এবং ১৬ ডিসেম্বর সোমবার- মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা।

বিবৃতির শুরুতে জামায়াত আমীর বলেন, “বাংলাদেশের জনগণ ও বিশ্ব সম্প্রদায়ের আহ্বান অগ্রাহ্য করে সরকার সুপরিকল্পিতভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লাকে বৃহস্পতিবার দিবাগত রাত ১০.০১ মিনিটে অত্যন্ত নির্মমভাবে হত্যা করেছে।(ইন্নালিল্লাহি….রাজিউন) সরকারের এ নৃশংস, বর্বরোচিত, সুপরিকল্পিত হত্যাকাণ্ডে তীব্র নিন্দা, প্রতিবাদ জানাচ্ছি ও ক্ষোভ প্রকাশ করছি। 

সম্পূর্ণ অন্যায়ভাবে সরকার তাকে হত্যা করে নিজেদের রাজনৈতিক মৃত্যু ডেকে এনেছে।শহীদ আব্দুল কাদের মোল্লার প্রতিফোঁটা রক্ত তার হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত তাদের প্রত্যেকের জন্য অভিশাপ বয়ে আনবে। তাদের ধ্বংস অনিবার্য। তাদের করুণ পরিণতি দেশবাসী অতি শিঘ্রই প্রত্যক্ষ করবে।

তিনি আরও বলেন, আমি সুস্পষ্টভাবে বলতে চাই, শহীদ আব্দুল কাদের মোল্লার রক্তে রঞ্জিত বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠার মাধ্যমে দেশের জনগণ এ হত্যার বদলা নেবে। এ জালেম, খুনি সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র। যে মাটি শহীদ আব্দুল কাদের মোল্লার রক্তে রঞ্জিত হয়েছে, সে মাটিতে কেবল ইসলাম ও ইসলামী আদর্শই প্রতিষ্ঠিত হবে। কোন জালেম শহীদি রক্তে রঞ্জিত এ পবিত্র জমিন থেকে আল্লাহর দ্বীনকে নির্বাপিত করতে পারবে না ইনশাআল্লাহ্।

উল্লেখ্য,  বৃহস্পতিবার রাত ১০টা ০১ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা হয়। পুরো কারাগার এলাকায় নেওয়া হয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া