adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের জনগণের অনুভূতি বুঝুন, ভারতকে খালেদা

khaleda zia_25742ঢাকা: সংকট উত্তরণে সমঝোতার আহ্বান অব্যাহত রাখায় জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে ধন্যবাদ জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া। একই সঙ্গে বিশ্বসম্প্রদায়ের অবস্থানের সঙ্গে ভারতও একাত্ম থাকবে বলে আশা প্রকাশ করে তিনি।
খালেদা জিয়া বলেন, “ভারতের সরকার ও জনগণের প্রতি আমার আহ্বান, তারা যেন বাংলাদেশের  সংখ্যাগরিষ্ঠ  জনগণের অনুভূতি, দাবি ও মনোভাবের প্রতি সম্মান দেখিয়ে বিশ্বসম্প্রদায়ের অবস্থানের সঙ্গে একাত্ম থাকেন।”
বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
চলমান সংকট উত্তরণে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের মধ্যস্থতায় সরকারি দল আলোচনায় বসতে সম্মত হওয়ায় দেশবাসীর মধ্যে নতুন আশার সঞ্চার হয়েছে বলে জানান খালেদা জিয়া। তিনি বলেন, “আশা করি, সরকার মানুষের প্রত্যাশাকে বিবেচনায় নিয়ে একগুঁয়েমি প্রত্যাহার করবে এবং শান্তি ও সমঝোতার পথে এগোবে।”
খালেদা জিয়া অভিযোগ করে বলেন, “সরকারের চরম হঠকারিতায় বাংলাদেশ আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃষ্টিতেও ধ্বংসের কিনারায় পৌঁছে গেছে।”
‘সমঝোতার পথ প্রশস্ত করার জন্য সংলাপের পরিবেশ তৈরি করা খুবই অপরিহার্য’ এমন মন্তব্য করে বিরোধীদলীয় নেতা বলেন, “দুঃখের বিষয়, এখনো বিরোধী দলের নেতাকর্মীদের  মুক্তি দেয়া হয়নি, প্রত্যাহার করা হয়নি মিথ্যা মামলা। আজ্ঞাবহ নির্বাচন কমিশন এখনো প্রহসনের নির্বাচনের তফসিল স্থগিত করেনি। বিরোধী দলের অবরুদ্ধ অফিস ও বন্ধ সংবাদমাধ্যমগুলো এখনো খুলে দেয়া হয়নি। এখনো শান্তিপূর্ণ সমাবেশের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়নি।  আন্দোলনকারীদের প্রাণসংহার ও রক্ত ঝরানো বন্ধ হয়নি। এই বিষয়গুলো বাস্তবায়ন করে সংলাপ ও সমঝোতার পথ প্রশস্ত করার জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।”
জনগণের প্রতি খালেদা জিয়া বলেন, “জনগণের দাবি পাশ কাটাতে সরকার উসকানি, অন্তর্ঘাত, নাশকতা ও অপপ্রচার চালিয়ে যচ্ছে। বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের নাগরিকদের ওপর হামলা, আলেম সমাজের ওপর নিপীড়ন এবং নিরপরাধ মানুষকে অন্তর্ঘাতের মাধ্যমে হত্যা করে পরিস্থিতির মোড় ঘুরানোর অপচেষ্টা করছে বারবার।  এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।” তিনি বলেন, “এভাবে গণ-আন্দোলনকে বিপথগামী করার অপচেষ্টা অতীতে সফল হয়নি। বর্তমান সরকারও সফল হবে না, ইনশাল্লাহ।”
বিবৃতিতে বৃহস্পতিবার লক্ষ্মীপুরে কয়েকজন নেতাকর্মীর নিহত হওয়ার কথা উল্লেখ করেন  খালেদা জিয়া। তিনি জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য যারা আত্মাহুতি দিয়েছেন তাদের রুহের মাগফিরাত কামনা করেন এবং  স্বজনদের প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা জানান। একই সঙ্গে আহত ও নির্যাতিত নেতাকর্মী ও সাধারণ মানুষের প্রতি আন্তরিক সহমর্মিতা জানান বিরোধীদলীয় নেতা।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া