adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দাফন হবে বাবা-মার কবরের পাশে

image_67063ঢাকা: জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়ার পর মরদেহ নেয়া হবে গ্রামের বাড়ি সদরপুরে। এ উপজেলার ভাষণচরের আমিরাবাদে নিজ গ্রামে তাকে দাফন করা হবে।

আমিরাবাদের বাসিন্দা কাদের মোল্লার ছোট ভাই মোল্লা মোহাম্মদ মাইনুদ্দিন বাংলামেইলকে জানান, পারিবারিক কবরস্থানে বাবা-মার পাশেই ভাইকে (কাদের মোল্লা) দাফন করা হবে। লাশ হস্তান্তর বিষয়ে প্রশাসনিকভাবে পরিবারকে জানানো হয়নি বলে তিনি জানান।

এদিকে, বৃহস্পতিবার রাতেই কাদের মোল্লার ফাঁসি কার্যকর করা হবে এমন ঘোষণা দেয়া না হলেও সদরপুরে বিকেল থেকেই নেয়া হয় ব্যাপক নিরাপত্তা। মোতায়েন করা হয় আইন-শৃঙ্খলাবাহিনীর অতিরিক্ত সদস্য। টহলও বাড়ানো হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, সদরপুর উপজেলা জুড়ে বিকেল থেকে রাত পর্যন্ত আইন-শৃঙ্খলবাহিনীর দলগত টহলসহ সাদাপোশাকধারীদের সংখ্যা বাড়ানো হয়।

ফরিদপুরের পুলিশ সুপার জামিল হাসান বাংলামেইলকে বলেন, সদরপুর উপজেলায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থায় আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যদের সংখ্যা বাড়ানো হয়েছে। তাদের সতর্ক রাখা হয়েছে।

ফরিদপুর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান বিকেলে বাংলামেইলকে জানান, কাদের মোল্লার লাশ হস্তান্তর বিষয়ে কোনো নির্দেশনা পাওয়া যায়নি।    

এদিকে, রাত ১০টা ১মিনিটে কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর হওয়ার পর পরই ফরিদপুর জেলা আওয়ামী লীগ ফরিদপুর শহরে আনন্দ মিছিল বের করে। পরে তারা জেলা প্রেসক্লাবের সমানে সমাবেশ করে। সমাবেশ থেকে দাবি জানানো হয়, ফরিদপুরের মাটিতে কাদের মোল্লার কবর হবে না।

অপরদিকে, ফাঁসি কার্যকর করার পর পরই জেলার পশ্চিমখাবাসপুরে ঢাকা-বরিশাল মহাসড়কে জামায়াত-শিবিরের কর্মীরা মালবাহী ট্রাকে আগুন ধরিয়ে দেয়।  

এর আগে বেলা ১১টার দিকে সদরপুর উপজেলায় কাদের মোল্লার ফাঁসির প্রতিবাদে বিক্ষোভ করে প্রায় আড়াইহাজার নারী-পুরুষ। তারা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া