adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশী কারো নির্দেশ মেনে নেব না: নাসিম

image_58724_0 (1)ঢাকা: বিদেশী বন্ধুদের পরামর্শ ও সহযোগিতা নিতে পারি কিন্তু কারো নির্দেশ মেনে নেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে ৭১ এর বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নাসিম এ কথা বলেন।

দেশের রাজনৈতিক সংকট নিরসনে জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো’র প্রচেষ্টা সফল হবে কিনা? এমন প্রশ্নের জবাবে  মোহাম্মদ নাসিম বলেন, “বিদেশী বন্ধুরা আমাদের ব্যাপারে আগ্রহী। তারা চায়, এখানে (বাংলাদেশ) শান্তি ও স্থিতিশীলতা বজায় থাকুক। আমরা তাদের পরামর্শ ও সহযোগিতা নিতে পারি। তবে, কারো নির্দেশ মেনে নেবো না। জনগণের ইচ্ছানুযায়ী সংবিধান মোতাবেক যথা সময়ে নির্বাচন হবে। আওয়ামী লীগ কারো চাপের মুখে নতি স্বীকার করবে না।”

তিনি বলেন, “৫ জানুয়ারির নির্বাচন বানচালে জাতীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র হচ্ছে। কোনো ষড়যন্ত্র কাজে আসবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।”

শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ ছেড়ে নির্বাচনে যাবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “প্রশ্নেই ওঠে না। শেখ হাসিনা সাংবিধানিক প্রধানমন্ত্রী ও আমাদের সভাপতি, তাকে বাদ দেয়ার সুযোগ নেই। আওয়ামী লীগও মেনে নেবে না।”

কাদের মোল্লার রায় কার্যকর পরবর্তী নাশকতা প্রসঙ্গে নাসিম বলেন, “তারা অবরোধ ও হরতাল ডেকে আন্ডারগ্রাউন্ড এ থাকে, আমরাই মাঠে। রায় কার্যকর হলেও মাঠে থাকবো।”

তিনি বলেন, “জামায়াত-শিবিরের নৈরাজ্যের সুরাহা হবে নির্বাচনের মধ্য দিয়ে। ৭১ এর ঘাতক ও ৯০ এ স্বৈরাচারের বিজয় হয়নি, জনগণের বিজয় হয়েছে। এখনো জনগণেরই বিজয় হবে।”

এসময় আরো উপস্থিত ছিলেন, ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, গণতন্ত্রী পর্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন প্রমুখ।

এর আগে শিখা চিরন্তনের সামনে বিরোধী দলীয় জোটের অবরোধ ও জামায়াতের হরতালের প্রতিবাদে মানবন্ধন কর্মসূচি পালন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট। এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের নেতা বলরাম পোদ্দার, অরুণ সরকার রানা প্রমুখ। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া