adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তুষার ঝড়ে ব্যাহত আমেরিকার জনজীবন

image_58364_0ওয়াশিংটন: ইউরোপের পরে এবার আমেরিকা। তুষার ঝড়ে বিপর্যস্ত আমেরিকার মধ্য ও দক্ষিণ ভাগের একটা বড় অংশ। ঝড়ের দাপটে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে চার জনের। টেক্সাস, ডালাস, লুইজিয়ানার মতো শহরে জনজীবন প্রায় স্তব্ধ। সবচেয়ে খারাপ অবস্থা ডালাস, আরকানস ও পশ্চিম কেন্টাকির। কুড়ি লক্ষ বাড়ি বিদ্যুৎহীন।

আগামী কয়েক দিনে তাপমাত্রা আরো কমবে বলেই আগাম জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর। সেই সঙ্গে রয়েছে সতর্ক বার্তাও। আরো একটি ঝড় আসতে পারে। আর তাতে নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটনের বিস্তীর্ণ এলাকা ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা থাকছে। ওই দুই শহরেই রবিবার মরসুমের প্রথম তুষারপাত হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

ঝড় আর তুষারপাতের জেরে গোটা দেশেই বিমান চলাচল ভীষণভাবে ব্যাহত হচ্ছে। প্রায় দু’হাজার উড়ান ইতিমধ্যেই বাতিল করা হয়েছে। আগামী কয়েক দিনে পরিস্থিতি আরো জটিল হওয়ার আশঙ্কা রয়েছে।

সড়ক আর রেল পরিষেবাও একইভাবে বিঘ্নিত। রাস্তায় রাস্তায় পুরু বরফ জমে থাকায় ঘটছে নানা দুর্ঘটনাও।

আর এই বিপর্যয়ে থমকে গিয়েছে উৎসবের নানা কর্মসূচি। উইসকনসিনে বন্ধ রাখা হয়েছে হলিডে প্যারেড। আবাহাওয়া দফতর জানিয়েছে শূন্যের নিচে প্রায় ২৫ ডিগ্রি নামতে পারে সেখানকার তাপমাত্রা। ডালাসে স্থগিত রাখা হয়েছে ম্যারাথন। বন্ধ করে দেয়া হয়েছে বহু স্কুল-কলেজ।

বড়দিনের প্রস্তুতিও ব্যাহত হচ্ছে জায়গায় জায়গায়। একটি ডেলিভারি সংস্থা জানাচ্ছে, কয়েক হাজার উপহার আটকে রয়েছে শুধুমাত্র তাদের কাছেই। সঠিক সময়ে সেগুলি সঠিক জায়গায় না পৌঁছলে মাটি হতে পারে উৎসবের মেজাজটাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া