adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নির্বাচন পেছানো যায় কি? হাসিনাকে তারানকো

image_58327ঢাকা: নির্বাচন পেছানো যায় কিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জানতে চেয়েছেন জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেস তারানকো।

শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বৈঠকের সময় তিনি একথা জানতে চান।

প্রধানমন্ত্রী ও তারানকোর মধ্যকার বৈঠকের পর ব্রিফিংয়ে গওহর রিজভী সাংবাদিকদের একথা জানান।

গওহর রিজভী জানান, তারানকোর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেছেন, এ বিষয়ে নির্বাচন কমিশনকে জিজ্ঞেস করতে হবে। তবে যা কিছু করা হবে, সবকিছুই সংবিধানের মধ্যেই করতে হবে।

তারানকোকে প্রধানমন্ত্রী বলেন, আমাদের চেষ্টা থাকবে সব দলের অংশগ্রহণে নির্বাচন সম্পন্ন করা। কিন্তু সংবিধানের বাইরে যাওয়া যাবে না।

তারানকো বলেন, আমরা কোনো ধরনের সহিংসতা মেনে নিতে পারি না। আমরা আশা করি, সবাই সংঘাত পরিহার করে আলোচনার মাধ্যমেই নির্বাচনের উদ্যোগ গ্রহণ করবে।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমরা বারবার উদ্যোগ নিয়েছি সবদলকে নিয়ে নির্বাচন করার।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জাতিসংঘ মহাসচিব বান কি-মুনের বিশেষ বার্তা পৌঁছে দেন তারানকো।

বার্তায় বান কি-মুন বলেন, উন্নয়ন, গণতন্ত্র ও অসাম্প্রদায়িক অগ্রযাত্রায় বাংলাদেশ এখন বিশ্বদরবারে প্রকৃষ্ট উদাহরণ। জাতিসংঘ চায় বাংলাদেশ যেন তাদের এই মর্যাদা ধরে রাখে।

বার্তায় জাতিসংঘ মহাসচিব বলেন, নির্বাচন সংবিধান অনুযায়ী হোক। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে আলোচনা না হলেও নির্বাচনে অংশ নেওয়ার জন্য সবদলের জন্য যেন (লেভেল প্লেয়িং ফিল্ড) সমান সুযোগ-সুবিধা থাকে।

জাতিসংঘ মহাসচিবের দেওয়া বক্তব্যের জবাবে প্রধানমন্ত্রী তারানকোকে বলেন, নির্বাচন করার দায়িত্ব নির্বাচন কমিশনের (ইসি)। সরকার তাদের কোনো কার্যক্রমে হস্তক্ষেপ করছে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া