adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় পার্টি নিয়ে চিন্তিত নয় ইসি

Rp-fz-120131205172541ঢাকা: জাতীয় পার্টি বার বার নির্বাচন বর্জনের ঘোষণা দিচ্ছে। এমন অবস্থায় নির্বাচন কমিশন (ইসি) চিন্তিত কিনা জানতে চাওয়া হয়েছিল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদের কাছে। জবাবে তিনি বলেছেন,  কোনো পার্টি এলো না গেলো এ নিয়ে কমিশন চিন্তিত নয়। এটা রাজনৈতিক দলের ব্যাপার।বৃহস্পতিবার শেরে বাংলানগরে নির্বাচন কমিশন সচিবালয়ে সিইসি একথা বলেন।

`এটা পার্টির দায়িত্ব, পার্টিই সিদ্ধান্ত নেবে` বলেও মন্তব্য করেন সিইসি।দশম জাতীয় নির্বাচনের ঘোষিত তফসিল স্থগিত রাখার বিষয়ে বিএনপির আল্টিমেটাম প্রসঙ্গে তিনি বলেন, আমরা চাই সব দলের অংশগ্রহণে একটি শান্তিপূর্ণ নির্বাচন হোক। তার জন্য সমঝোতা হতে হবে। একটি কংক্রিট অগ্রগতি হতে হবে। কিন্তু সমঝোতার বিষয়ে দলগুলোর কোনো অগ্রগতি দেখছি না। বড় দুই দলকে সমঝোতায় আসতে হবে।কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, গণতন্ত্রের ভাষা হচ্ছে আলোচনা। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে। সমঝোতা সবার সঙ্গে হতে হবে একটা পার্টি দুইটা পার্টি নয়। সুনির্দিষ্ট অগ্রগতি হলে নিশ্চয়ই আমরা ভেবে দেখবো। সবার সঙ্গে সমঝোতা হতে হবে।সাংবাদিকের মধ্যে জানতি পারছি, সবকিছুই হচ্ছে, সমঝোতার কোনো অগ্রগতি নেই। শেষ মুহূর্তেও যদি কিছু হয়।

নাশকতা প্রসঙ্গে সিইসি বলেন, জানমালের ক্ষয়ক্ষতি কমানোর দায়িত্ব সবার। সরকার ও বিরোধী দলেরও। দেশ ও জনগণকে বাঁচিয়ে রাখতে হবে। দেশ ও জনগণ যদি না থাকে তবে কাদের নিয়ে রাজনীতি ও ভোট হবে?ক্ষমতা রদবদল প্রসঙ্গে তিনি বলেন, সংবিধান মেনেই আমাদের নির্বাচন করতে হবে। গণতান্ত্রিকভাবে নির্বাচন ছাড়া কোনো উপায় নেই। জনগণকে ক্ষমতা ফিরিয়ে দিতে হবে। নির্বাচন ছাড়া ক্ষমতা রদবদলের কোনো সুযোগ নেই।দেশতো আত্মহত্যার পথে এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, দেখা যাক। বর্তমানে দেশে যে পরিস্থিতি বিদ্যমান তার জন্য একটি সমঝোতা হলেই সবার জন্য ভালো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া