adv
৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জনগণই সুচিন্তিত সিদ্ধান্ত দেবে: সুজাতা

image_65465_0ঢাকা: বাংলাদেশের রাজনৈতিক স্থিতিশীলতার ওপর ভারতের অনেক কিছু নির্ভর করে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের সঙ্গে সম্পূর্ণ একমত পোষণ করেছেন ঢাকা সফররত ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিং। একই সঙ্গে চলমান সঙ্কট নিরসনে জনগণই সুচিন্তিত সিদ্ধান্ত দেবে বলে মত দিয়েছেন তিনি।
বিকেল ৪টা ৫৫ মিনিটে সুজাতা সিংয়ের নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের বাসাভবনে বৈঠক করেন। প্রায় এক ঘণ্টার বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী বৈঠকের বিষয়ে সাংবাদিকদের সামনে ব্রিফিং করেন।
তিনি জানান, ভারত বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠকে ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিং বলেন, ‘২০১২ সালে ভারত সরকারের আমন্ত্রণে বেগম খালেদা জিয়া দিল্লি সফর করেছিলেন। এ সফরের মাধ্যমে নতুন অধ্যায়ের সূচনা হয়েছে’। এর পরিপ্রেক্ষিতে খালেদা জিয়া বলেন, ‘ভারতকে গুরুত্বপূর্ণ প্রতিবেশী হিসেবে এই সম্পর্ক আরও এগিয়ে নিতে হবে। বাংলাদেশের রাজনীতির স্থিতিশিলতার ওপর এ অঞ্চলের অনেক স্বার্থ নির্ভর করে’।
এসময় ভারতের পররাষ্ট্র সচিব বলেন, ‘বাংলাদেশের গণতন্ত্র শক্তিশালী করতে এদেশের জনগণ তাদের সুচিন্তিত সিদ্ধান্ত দেবে।’
পররাষ্ট্রসচিবের সফর সম্পর্কে জানতে চাইলে শমসের মবিন বলেন, ‘তাদের সফরকে বিএনপি সবসময় স্বাগত জানায়। আমাদের রাজনৈতিক স্থিতিশিলতার ওপর তিনি গুরুত্বারোপ করেছেন। খালেদা জিয়া ভারতীয় পররাষ্ট্র সচিবের মাধ্যমে সেদেশের ব্যক্তিবর্গের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। সুজাতা সিং বলেছেন, ব্যক্তিগতভাবে খালেদা জিয়া ও বিএনপির সঙ্গে তাদের সম্পর্ক অত্যন্ত ভালো। অতীতেও তারা বিএনপির সঙ্গে কাজ করেছেন। ভবিষ্যতেও তারা কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে বিকেলে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে বৈঠক করেন সুজাতা সিং। এরশাদের বারিধারার বাসভবনে পৌনে এক ঘণ্টা ধরে এ বৈঠক চলে।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া