adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপাচার্যের পদত্যাগ দাবিতে মশাল মিছিল

image_65321_0জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেনের পদত্যাগ ও উপাচার্য প্যানেল নির্বাচনের দাবিতে মশাল মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত ‘শিক্ষক শিক্ষার্থী কর্মকর্তা কর্মচারী ঐক্য ফোরাম’।

মঙ্গলবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে মিছিলটি উপাচার্যের বাসভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবারো উপাচার্যের বাসভবনে এসে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ফোরামের সদস্য সচিব অধ্যাপক কামরুল আহসান বলেন, ‘উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন উপাচার্য প্যানেল নির্বাচনের নামে টালবাহানা শুরু করেছেন, তিনি অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচন না দিয়ে মহামান্য আচার্যের নির্দেশনা লঙ্ঘন করছেন, যা রাষ্ট্রদ্রোহিতার শামিল এজন্য তাকে অবশ্যই শাস্তি পেতে হবে।’

তিনি আরো বলেন, ‘তিনি তার বাসভবনে ককটেল নাটক সাজিয়েছেন। উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনকে বিতাড়নের জন্য এখানে ককটেলের কোন প্রয়োজন নেই, এখানে আন্দোলনরত এক একজন শিক্ষক এক একটি ককটেলের মত।’

সমাবেশে শিক্ষার্থীরা, উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনকে দ্রুত পদত্যাগ করে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের শিক্ষা জীবন নিশ্চিত করার আহ্বান জানান।

মশাল মিছিলে ফোরামের প্রধান সমন্বয়ক ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার, সদস্য সচিব অধ্যাপক কামরুল আহসান,সমাজ বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক আমির হোসেন, অধ্যাপক শামসুল আলম,অধ্যাপক নুরুল আলম,অধ্যাপক মাফরুহী সাত্তার,অধ্যাপক তালিম হোসেন ও সহযোগী অধ্যাপক আব্দুল্লাহেল কাফীসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ প্রায় পাঁচশতাধিক লোক উপস্থিত ছিলেন।

এদিকে অবিলম্বে উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনের পদত্যাগ ও অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচনের দাবিতে শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সর্বাত্মক ধর্মঘট চলছে। তবে ক্লাস, পরীক্ষা ও পরিবহণ সর্বাত্মক ধর্মঘটের আওতামুক্ত রয়েছে।

অপরদিকে মহামান্য আচার্যের নির্দেশনা অনুযায়ী অবিলম্বে উপাচার্য প্যানেল নির্বাচনের দাবিতে উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনের বাসার সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন ‘শিক্ষক শিক্ষার্থী কর্মকর্তা কর্মচারী ঐক্য ফোরাম’।image_65321_0

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া