adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার লিগেও হারল বার্সা

fz20131202101651ঢাকা: বার্সেলোনায় কোচের দায়িত্বে জেরার্দো মার্তিনোর শুরুটা হয়েছিল দুর্দান্ত। কিন্তু চোটে থাকা লিওনেল মেসিকে ছাড়া টানা দুটি ম্যাচ হেরে গেল তার দল। রোববার লা লিগায় স্যান ম্যামেসে অ্যাথলেটিক বিলবাওর কাছে ১-০ গোলে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ফরোয়ার্ড ইকার মুনিয়েন ৭০ মিনিটে জয়সূচক গোলটি করেন। মেসি নেই, তার গোল করার মূল দায়িত্বটা এদিন পেয়েছিলেন নেইমারই। কিন্তু প্রতিপক্ষের রক্ষণভাগে বারবারই ব্যর্থ হতে হয়েছে তাকে।

এই হারে শীর্ষে থাকা বার্সেলোনা ও অ্যাতলেতিকো মাদ্রিদের সমান ৪০ পয়েন্ট। আর রিয়াল মাদ্রিদ তাদের থেকে তিন পয়েন্ট পেছনে। শনিবার দুদলই নিজেদের ম্যাচে সহজ জয় পেয়েছে।

১৩টি জয় ও একটি ড্রয়ের পর ঘরোয়া লিগে প্রথম হার মানতে হলো বার্সাকে। আর চ্যাম্পিয়ন্স লিগে আয়াক্সের মাঠে ১০ জনের দলের কাছে ২-১ গোলে হারের পাঁচদিন পরই এমন অঘটন ঘটল।

মার্চের পর থেকে টানা ম্যাচ কখনোই হারেনি বার্সা। দলের মিডফিল্ডার সার্জিও বুসকেটস বলেন,‘আয়াক্সে কাছে হারের মতো এই ম্যাচেও কিছু করার ছিল না। টানা দুই হার, কিন্তু আমাদের সামনে এগিয়ে যেতে হবে। অবশ্যই আমরা ভুল করেছিলাম, কিন্তু ভালোও খেলেছি। 

আমরা সেরা একটি প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে খোলামেলা ও ভালো খেলেছি, যারা জানে আমাদের চাপে কীভাবে রাখতে হয়।’

হ্যামস্ট্রিংয়ে গুরুতর চোট নিয়ে গত নভেম্বরে মেসি ছিটকে পড়েন। এর মধ্যে মার্তিনোর দল একটি জিতেছে, আর দুটি হেরেছে।

গত ২১ ম্যাচে বার্সার জন্য এই ম্যাচটি ছিল কঠিন পরীক্ষা। শুধু মেসি নয়, ছিলেন না গোলরক্ষক ভিক্টর ভালদেস, ডিফেন্ডার দানি আলভেস, কার্লোস পুয়োল ও জর্ডি আলবার মতো অভিজ্ঞরা।

অন্যদিকে নতুন হোম ভেন্যুতে গত সাতটি ম্যাচের একটিতে হারেনি বিলবাও। সেদিক থেকে বেশ আত্মবিশ্বাসী ছিল তারা। জিতে দলটি চার নম্বরে উঠে এসেছে।

রোববার অন্য ম্যাচে ভ্যালেন্সিয়া ১০ জনের ওসাসুনাকে ৩-০ গোলে হারিয়েছে। গ্রানাডায় ২-১ গোলে জিতেছে সেভিয়া। আর রায়ো ভায়েকানো ও রিয়াল বেটিসের ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া