adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অজ্ঞাত স্থান থেকে সালাহউদ্দিনের ‘হুঁশিয়ারি’

image_57197_0 (1)ঢাকা: গ্রেফতার আতঙ্কে দায়িত্ব পাওয়ার পর প্রকাশ্যে না এলেও অজ্ঞাত স্থান থেকে সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে চলেছেন বিএনপির মূখপাত্র যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ।

শনিবারের মতো ১৮ দলের দেশব্যাপী টানা ৭২ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনও রোববার সকালে টেলিফোনে তিনি বলেন, “দমন-পীড়ন করে চলমান আন্দোলন সরকার রুখতে পারবে না।”

সালাহউদ্দিন বলেন, “আমরা দৃঢ়তার সঙ্গে বলে দিতে চাই, শত দমন-পীড়ন, হত্যা-নির্যাতন ও মামলা-হামলায় চলমান আন্দোলন আরো বেগবান করবে। একে রুখা যাবে না। এখনো সময় আছে, সরকারকে আহ্বান জানাব, সব নেতা-কর্মীর মুক্তি দিন। সব মিথ্যা মামলা প্রত্যাহার করুন। নির্দলীয় সরকারের দাবি মেনে নিন।”

চলমান সংকট সমাধানে প্রধানমন্ত্রীকে পদত্যাগেরও আহ্বান জানান তিনি।

দেশব্যাপী চলমান অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান যুগ্ম মহাসচিব।

এদিকে শনিবার ভোর রাতে নয়া পল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে দফতরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেফতারের পর বিএনপি চেয়ারপারসন সালাহউদ্দিন আহমেদকে দলের মুখপাত্রের দায়িত্ব দেন। তবে কার্যালয়ে সাংবাদিক ও কর্মচারী ছাড়া কাউকে প্রবেশ করতে না দেয়ায় গ্রেফতারের ভয়ে শনিবারের মতো রোববারও কার্যালয়ে যাননি সালাহউদ্দিন। তবে অজ্ঞাত স্থান থেকে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন, এমনকি বিবৃতিও পাঠাচ্ছেন।

তিনি আত্মগোপনে থেকেই দলের দায়িত্ব পালন ও নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ রাখছেন। টেলিফোন ও বিবৃতি দিয়ে দলের অবস্থান দেশবাসী ও নেতা-কর্মীদের জানাচ্ছেন।

বিরোধী দলীয় নেতাকে রাস্তায় এসে আন্দোলন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানের জবাবে  সালাহউদ্দিন বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীকে সবিনয়ে বলতে চাই, পেটোয়া পুলিশ বাহিনী ও আওয়ামী লীগের দানবের সঙ্গে শান্তিপ্রিয় আন্দোলনকারী মানবের লড়াই হয় না। ক্ষমতার উত্তাপে প্রধানমন্ত্রী অন্ধ হলেও প্রলয় বন্ধ হবে না।”

সংলাপ সম্পর্কে সরকারের মন্ত্রী-নেতাদের বক্তব্যকে ‘বিভ্রান্তিমূলক’ অভিহিত করে দলের মুখপাত্র বলেন, “ মহাজোটের অবৈধ সরকার দেশে একরতফাভাবে প্রহসনের নির্বাচন করতে চায়। পদলেহী মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন দিয়ে সেই আয়োজন সমাপ্তি প্রায়।”

একদিকে সরকার মুখে সংলাপের কথা বলছে, অন্যদিকে তারা প্রতিনিয়ত রাজপথে অজস্র বুলেটে ঝাঝরা করছে বলেও অভিযোগ করেন তিনি।

দলের কেন্দ্রীয় কার্যালয় ভাঙচুর ও তছনছ করে দলের শীর্ষ নেতাদের বার বার গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করে সালাহউদ্দিন আহমেদ বলেন, ‘‘বিরোধী দলের অফিস ভাঙচুর করা আওয়ামী লীগের রাজনৈতিক সংস্কৃতি। বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করা ক্ষমতাসীনদের বর্ণাঢ্য ঐতিহ্য। বিরোধী দলকে নিশ্চিহ্ন করে একদলীয় শাসন কায়েম করাই তাদের রাজনৈতিক মেনিফেস্টো।”

এদিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দায়িত্বরত কর্মচারী ছাড়া কোনো নেতাকর্মী নেই। তবে আছে পুলিশের সতর্ক প্রহরা। রোববার সকাল থেকে এই এলাকায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া