adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুযোগ হাতছাড়া করল পাকিস্তান

image_57123_0সেঞ্চুরিয়ান: দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচ ওডিআই সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে প্রোটিয়াদের প্রথমবারের মতো হোয়াইটওয়াশের পাওয়া সুযোগটা হাতছাড়া করেছে পাকিস্তান ক্রিকেট দল। ব্যাটসম্যানদের ব্যর্থতায় আগে ব্যাটিংয়ে নেমে সফরকারি দলের করা ১৭৯ রানের সংগ্রহ স্বাগতিক দল টপকে গেছে চার উইকেট হাতে রেখে ফলে সিরিজ শেষ হলো ২-১ ব্যবধানে।

জয়ের জন্য ১৮০ রানের টার্গেট খুব বড় না হলেও পাকিস্তানী বোলারদের দাপটে একটা পর্যায়ে ব্যাকফুটে চলে যায় স্বাগতিক দল। ৩৯ রানের মাথায় প্রথম উইকেট হিসাবে ওপেনার কুইন্টন ডি ককের পতনের পর মাত্র ১০ রান যোগ হতেই দ্বিতীয় উইকেট হিসাবে সাজঘরের পথ ধরেন ডেভিডস।

দ্বিতীয় ওডিআই ম্যাচে ৯৮ রানের ইনিংস খেলে ফর্মে ফেরার ইঙ্গিত দেয়া আরেক ওপেনার হাশিম আমলা কিছুটা সময় প্রতিরোধ গড়েন জেপি ডুমিনিকে সাথে নিয়ে। কিন্তু ৭৫ রানের মাথায় আমলা বিদায় নেয়ার পর ৮৪ রানে সাজঘরের টিকিট পান জেপি ডুমিনি।

ওই অবস্থায় হাল ধরেন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। তিনি পঞ্চম উইকেট হিসাবে ডেভিড মিলার এবং ষষ্ঠ উইকেট হিসাবে রায়ান ম্যাকলারেনকে ফিরে যেতে দেখলেও অপরাজিত ৪৮ রানের ইনিংস খেলে দলকে হোয়াইটওয়াশের লজ্জার হাত থেকে বাঁচিয়ে সাজঘরে ফেরার সময়টাতে আরো প্রোটিয়াদের নির্ধারিত ৫০ ওভারের ১১ ওভার দুই বল অব্যবহৃত থেকে যায়।

পাকিস্তানের হয়ে সাঈদ আজমল দুটো এবং সোহেল তানভীর, বিলাওয়াল ভাট্টি ও আব্দুর রেহমান একটি করে উইকেটের দেখা পান।

দক্ষিণ আফ্রিকান পেসার ভারনন ফিল্যান্ডার ম্যাচসেরার পুরস্কার পান। পাকিস্তানের স্পিনার সাঈদ আজমল হন সিরিজ সেরা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া