adv
২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী সরে গেলে আলোচনার পথ তৈরি হবে

CZ-arj-FZ-120131201002502ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করলেই সব সমস্যার সমাধান হবে না। তবে তিনি পদত্যাগ করলে আলোচনার পথ তৈরি হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদিন।

শনিবার সন্ধ্যায় রাজধানীর বিয়াম মিলনায়তনে বিবিসি বাংলাদেশ সংলাপে প্যানেল সদস্য হিসেবে তিনি এ মন্তব্য করেন।

এ সংলাপে প্যানেল সদস্য হিসেবে অংশ নেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি সভাপতি জয়নুল আবেদিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এমএম আকাশ ও সাংবাদিক কাজী জেসিন।

জয়নুল আবেদিন বলেন, প্রধানমন্ত্রী বলেছেন তিনি প্রধানমন্ত্রিত্ব চান না।জনগণের শান্তি চান। তাহলে তার সরে যেতে বাধা কোথায়?

প্রধানমন্ত্রী সরে গিয়ে আওয়ামী লীগের কাউকে এ পদে দিলে বিএনপির পক্ষ থেকে তা মানা হবে কিনা উপস্থাপকের এমন প্রশ্নের জবাবে জয়নুল বলেন, তাকে সরিয়ে এ পদে কাকে দেওয়া হবে সেটা নিয়ে আলোচনা হতে পারে। 

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক এম এম আকাশ বলেন, তিনি(প্রধানমন্ত্রী) যদি সরে দাঁড়ান বা তার নির্বাহী ক্ষমতা কিছুটা কমিয়ে ফেলেন তাহলে আলোচনার পথ তৈরি হতে পারে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এ বিষয়গুলো নিয়ে আমরা পার্লামেন্টে আলোচনা করতে চেয়েছিলাম। কিন্তু আমরা আজও জানতে পারলাম না তারা(বিএনপি)আসলে কি চান।

কাজী জেসিন বলেন, দেশের বেশির ভাগ মানুষ যা চায় রাজনৈতিক দলগুলোর সেদিকে মনোযোগ দিতে হবে। কারণ, রাজনীতিবিদরা জনগণের বাইরে যেতে পারেন না।

বিবিসি বাংলা ও বিবিসি মিডিয়া অ্যাকশন যৌথভাবে অনুষ্ঠানটি আয়োজন করে।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আকবর হোসেন। প্রযোজনা করেন ওয়ালিউর রহমান মিরাজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া