adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদত্যাগ করুন, কর্মসূচি প্রত্যাহার করা হবে

image_64328_0ঢাকা: প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘পদত্যাগ করুন, জনগনকে নির্বাচনে অংশ গ্রহন করার সুযোগ করে দিন। আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করা হবে।  নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন। গ্রেপ্তার, হামলা, নির্যাতন অব্যাহত থাকলে আমরা কর্মসূচি থেকে পিছু হটবো না। আমরা যে কর্মসূচিতে আছি তা অব্যাহত থাকবে’।

বিএনপি নেতৃত্বাধীন টানা ৭১ ঘন্টা অবরোধের তৃতীয় দিন বৃহস্পতিবার সকালে নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আজ অবরোধের তৃতীয় দিনেও দেশের বিভিন্ন স্থানে সরকারের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিরোধী দল দমনে গুলি, হত্যার পাশাপাশি নেতাকর্মীদের গুম করছে। সরকার বিরোধী দল দমনে মরিয়া হয়ে উঠেছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা’।

রিজভী আহমেদ বলেন, ‘জনগনের স্বতঃস্ফুর্ত অংশ গ্রহনের মাধ্যমে বিরোধী দলের ডাকা অবরোধ কর্মসূচি ইতিমধ্যে অনেকাংশে সফলতার মুখ দেখেছে। তাই সরকার তার পেটুয়া বাহিনী দিয়ে দমন নিপীড়ন অব্যাহত রেখেছে’।

তিনি বলেন,‘জনগনের সাথে সম্পৃক্ত গনতান্ত্রিক আন্দোলন কখনো বৃথা যায়নি, এবারও যাবে না । বিজয় আমাদের হবেই’।

জামায়াতকে নিয়ে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে তিনি বলেন,  ‘জামায়াতকে নিয়ে আপনারাও নির্বাচন করেছেন’।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, ‘আপনি পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিলেই তো কোন সংশয় থাকে না। আমরা সকলে মিলে নির্বাচন করি’।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া