adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার দাবি

image_56588ঢাকা:  ১৮ দলের ডাকা অবরোধ কর্মসূচিতে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও কঠোর শাস্তি দাবি করেছেন বিএফইউজে ও ডিইউজে (একাংশ) নেতারা।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ১৮ দলের অবরোধ কর্মসূচি চলাকালে গণমাধ্যম কর্মীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতারা এ দাবি জানান।

বাংলাদেশ  ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)  যৌথ সমাবেশের আয়োজন করে।

ডিইউজের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিএফইউজে’র সাবেক সভাপতি ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল  সোবহান  চৌধুরী, বিএফইউজের মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ডিইউজে সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান, বিএফইউজে যুগ্ম-মহাসচিব সাইফুল ইসলাম তালুকদার, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি শাহেদ  চৌধুরী, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কাজী রফিক, ঢাকা রিপোর্টাস ইউনিটি বহুমুখী সমবায় সমিতির সভাপতি মাহমুদুর রহমান খোকন, ঢাকা রিপোর্টাস ইউনিয়নের সাবেক যুগ্ম সম্পাদক  মো মামুনুর রহমান, ডিইউজের জনকল্যাণ সম্পাদক মীর আফরোজ জামান ও সাংগঠনিক সম্পাদক  সোহেল হায়দার চৌধুরী বক্তব্য রাখেন। বিভিন্ন সংবাদ মাধ্যমের সংবাদকর্মীরা এতে অংশ নেন।

বিএফইউজের সাবেক সভাপতি এবং আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল  সোবহান  চৌধুরী বলেন,  “পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকরা বিভিন্ন সময়ে নানা নির্যাতনের শিকার হয়েছেন, নির্যাতনের প্রতিবাদও করেছেন। সোচচার হয়ে রাজপথে  নেমে আসার মতো ঘটনাও রয়েছে। তাই সাংবাদিকদের ওপর হামলা করে, নির্যাতন চালিয়ে সংবাদ মাধ্যমের মুখ বন্ধ করা যাবে না।”

সমাবেশে বক্তাগণ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে বোমা হামলায় আহত সাংবাদিক সাজেদা সুইটি, মোশারফসহ সাংবাদিকদের ওপর বোমা হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সেই সঙ্গে নেতৃবৃন্দ হুঁশিয়ারি উচচারণ করে বলেন, রাজনৈতিক কর্মসূচিতে যদি একজন সাংবাদিকও পেশাগত দায়িত্ব পালনকালে নির্যাতন ও হামলার শিকার বা বোমা হামলায় আহত হন ভবিষ্যতে কঠোর কর্মসূচি দেয়া হবে।

তারা বলেন, সাংবাদিকরা কারো প্রতিপক্ষ নয়, মাঠে তারা সংবাদ সংগ্রহ করতেই অবস্থান করেন তাদের কাজের পরিবেশ নিশ্চিত করা সব রাজনৈতিক দলেরই দায়িত্ব

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া