adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সবজির দাম বাড়ার আশঙ্কা

image_64007_0ঢাকা: অবরোধের প্রভাবে রাজধানীতে নিত্যপণ্য, বিশেষ করে শাকসবজির দাম বাড়ার আশঙ্কা করছেন পাইকারি ও খুচরা বিক্রেতারা। রাজধানীর বেশ কয়েকটি বাজার ঘুরে ব্যবসায়ীদের এ আশঙ্কার কথা জানা যায়।

১৮ দলীয় জোটের ডাকা অবরোধে মঙ্গলবার রাজধানীতে কাঁচামালের বাজার স্বাভাবিক থাকলেও বুধবার থেকে চাল থেকে শুরু করে সব ধরনের সবজির দাম বাড়বে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

কারওয়ান বাজারের ব্যবসায়ীরা বলেন, প্রতিদিন এখানে ২৫০-৩০০ ট্রাক সারা দেশ থেকে বিভিন্ন ধরনের কাঁচামাল নিয়ে আসে। কিন্তু মঙ্গলবার যে ট্রাকগুলো ঢাকায় প্রবেশ করেছে সেগুলো রাতে ছাড়া আর ঢাকা ছাড়তে পারবে না। এ কারণে ইতিমধ্যে পরিবহন ব্যবস্থায় সঙ্কট সৃষ্টি হবে।

সবজির পাইকারি বিক্রেতা মো. বশির বাংলামেইলকে বলেন, ‘মঙ্গলবার রাতে যে ট্রাকগুলো সবজি নিয়ে ঢাকায় প্রবেশ করবে তারা আমাদের কাছ থেকে দ্বিগুন ভাড়া নিবে। ফলে আমাদেরও সবজি বিক্রি করতে হবে বেশি দামে।’

রাজশাহী থেকে সবজি নিয়ে আসা ট্রাক চালক কামাল মিয়া বলেন, ‘আমরা ঢাকা আসি সাধারণত ১৬ থেকে ১৭ হাজার টাকা ভাড়ায়। কিন্তু এ অবরোধের মধ্যে ঝুঁকি নিয়ে আসলে ভাড়া নিব ৪০ থেকে ৪৫ হাজার টাকা।’

কামাল মিয়া আরও বলেন, ‘ঢাকায় যারা মঙ্গলবার এসেছে তারা যদি রাতে ফিরে যায় তাহলে ঐদিন আর আসতে পারবে না। ফলে এমনিতেই পরিবহন সঙ্কট দেখা দেবে।’

ফরিদপুর থেকে আসা ট্রাক চালক সুজন বলেন, আমরা রাতে ঝুঁকি নিয়ে ঢাকা থেকে গেলেও অবরোধ চলাকালীন সময়ে আর ঢাকায় আসবো না। যারা আসবে তারা ১২ হাজার টাকার ভাড়া নেবে ২৫ থেকে ৩০ হাজার টাকা।

ব্যবসায়ীরা বলছেন, চাল, পেঁয়াজ রসুন থেকে শুরু করে সব ধরনের পণ্যের দাম বুধবার থেকে বেড়ে যাবে। বিশেষ করে সবজির দাম বাড়ার আশঙ্কা রয়েছে বেশি। কারণ সবজি একদিনের বেশি রাখা যায় না।

এদিকে কারওরান বাজারে মঙ্গলবার সকালে দেখা যায়, প্রতি কেজি সিম বিক্রি হচ্ছে ৪০ টাকা, আলু ১৮-২০, বেগুন ৪০, শালগম ৩০, গাজর ৫০, পেপে ১৫, করলা ৪০-৪৫, দেশি পেঁয়াজ ৮০, ইন্ডিয়ান পেঁয়াজ ৫২ টাকা। তাছাড়া চালের বাজারও রয়েছে অপরিবর্তিত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া