adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়ে দেখার বিষয়টা দেশের বাইরেই করছি : শাকিব

Fndvo-ot20131126180038বাংলা চলচ্চিত্রে জনপ্রিয় এক নাম শাকিব খান। সুপারষ্টার হওয়ার পাশাপাশি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতিও এ অভিনেতা। সামনে একটি নয় একসঙ্গে তিনটি ছবির  প্রযোজনা করছেন শাকিব। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ‘এসকে ফিল্মস’। প্রথম ছবিটি পরিচালনা করছেন বদিউল আলম খোকন। সম্প্রতি বাংলানিউজের সঙ্গে কথা বলেন শাকিব।  প্রযোজনা নিয়ে পরিকল্পনা, বিয়ে নিয়ে ভাবনা, চলচ্চিত্র ইন্ড্রাস্টিসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা হয় তার সঙ্গে। বাংলানিউজ পাঠকের জন্য তা প্রকাশ করা হল…



গত ঈদে মুক্তি পাওয়া তিনটি ছবির মধ্যে কোন ছবিটি দর্শক মহলে বেশি সাড়া পেয়েছে?

প্রায় সবগুলো ছবি থেকেই দর্শক সাড়া পেয়েছি। তবে একটু আগে পরে। সবগুলো ছবিই ব্যবসা সফল হয়েছে। 



প্রযোজনায় নাম লেখালেন। আপনার প্রযোজনায় আগামীতে দর্শক কেমন ছবি পাবে? 

যে ধরনের ছবিতে আমি এর আগে কখনো অভিনয় করেনি। অর্থাৎ আমার ছবিতে এমন টেকনোলজি ব্যবহার করব যেগুলো এর আগে কোন বাংলা ছবিতে ব্যবহৃত হয়নি। পোষ্ট থাকবে হাই কোয়ালিটির আর কালার কম্বিনেশন তো আধুনিক থাকবেই। 



আপনার ছবিতে আলাদা আর কি কি থাকছে?

প্রথমত লোকেশনের দিক থেকে গুরুত্ব দেওয়া হবে। ছবির অধিকাংশ শুটিং মোম্বাই অথবা থাইল্যান্ডে করার চেষ্টা করব। গানগুলো তো এক্সক্লুসিভ হবেই। আর ছবির বাজেট থাকবে অনেক বেশি। জানিয়ে রাখা ভালো আমি একসাথে তিনটি ছবির প্রযোজনার কাজ করছি। 



বর্তমানে মুক্তি পাওয়া সবগুলো ছবিই প্রায় ভালোবাসার গল্প নিয়ে তৈরি হচ্ছে সেক্ষেত্রে আপনার ছবির কাহিনী কি ভালোবাসার মধ্যেই সীমাবদ্ধ থাকবে?



ভালোবাসা ছাড়া আসলে কোন কিছুই সম্ভব নয়। অ্যাকশন ছবিতেও ভালোবাসা থাকে। তবে আমি আমার ছবিতে সবকিছুই রাখতে চাই। 



অভিনেতা থেকে প্রযোজনা, এরপর কি পরিচালক শাকিব কে দেখবে দর্শক?

না। আপাতত পরিচালক হওয়ার ইচ্ছা নেই। সামনে প্রযোজনাটাই অনেক সময় এবং গুরুত্ব দিয়ে করব। যেন বাংলাদেশের ফিল্ম ইন্ড্রাস্টি বিশ্বব্যাপী আলোচিত এবং সমাদৃত হয়। এর আগে তো অনেকেই মুখে মুখে অনেক কথা বলেছে এবার আমি বাংলাদেশকে এগিয়ে নিয়ে প্রমাণ করতে চাই।



প্রযোজনার কাজে ব্যস্ত হয়ে গেলে অভিনেতা শাকিব খানের পর্দায় উপস্থিতি কেমন থাকবে?

আমাদের প্রতিবেশী কলকাতা অথবা ভারতের দিকে তাকালে দেখবেন প্রসেনজিৎ এবং আমির খানের মত অভিনেতা বছরে একটা অথবা দুইটার বেশি ছবি করেন না। অথচ আমি এ বছর বারোটি ছবিতে অভিনয় করেছি। এ কথা শুনলে অনেকেই আমাকে পাগল বলবে। আমি এমনিতেই বছরে দুইটা বা তিনটা ছবি করব। আর প্রযোজিত ছবির সংখ্যাও বেশি হবে এমন নয়। অর্থাৎ আগামীতে  আমি কম কিন্তু ভাল কিছু উপহার দিতে চাই দর্শককে। 



‘চিরদিনই তুমি যে আমার’ ছবিতে অনেক দিন পর অপু বিশ্বাসের সাথে জুটি বাঁধলেন..আর আপনাদের জুটি সম্পর্কে তো অনেক কথাই শোনা যায়…বিয়েও নাকি করেছেন? 

ধুর! অভিনয় করতে গেলে সহশিল্পীর সাথে ভালো সম্পর্ক না হলে ভালো কাজ করা সম্ভব নয়। এটুকুই। 



তাহলে বিয়েটা… 

বিয়েটা দু`বছর পরেই করব। আর একটু গুছিয়ে তারপর। চিন্তা করছি দেশে নয় দেশের বাইরে বিয়ে করব। এর মধ্যে কয়েকজন প্রবাসী বাঙালি মেয়ের সাথে পরিচয়ও হয়েছে আমার। 



একটি সেলিব্রেটি আড্ডায় বলেছিলেন লক্ষ্মী বউ চাই আপনার। সেটা তো বাংলাদেশেই সম্ভব। হঠাৎ দেশ ছেড়ে বিদেশে কেন?

আমি আমার কয়েকজন বড় ভাইয়ের বউদের দেখেছি তারা কেউ আমেরিকান কেউ রাশিয়ান। বাঙালি মেয়ের থেকে তাদের মনমানসিকতা ভাল। স্বামী ও সংসার বোঝাবুঝির ব্যপারটা তারা ভালই বোঝে। তাই মেয়ে দেখার বিষয়টা দেশের বাইরেই করছি।



আপনি তো এখন দেশের আইকন। ভাবতে কেমন লাগে?

এভাবে ভাবা হয়নি কখনো। দর্শকের ভালোবাসায় আমি আজ শাকিব খান। এখানে আলাদা শাকিব খানকে আমার মধ্যে কখনো খুঁজি না খোঁজার চেষ্টাও করি না। 



কিছুদিন আগেও চলচ্চিত্র জগৎ এ ছিল আপনার একার বিচরণ। এখন তো নতুন অনেকেই এসেছে। কেমন করছে নতুন প্রজন্মরা?

কাজের সুযোগ থাকলে সবাই ভালো কিছু করতে পারে। আমি তো জিরো থেকে শুরু করেছিলাম তখন। এতো সুযোগ, টেকনোলজি কিছুই ছিল না। তাই কাজ করার সময় অনেক প্রতিবন্ধকতা পারি দিয়ে কাজ করতে হয়েছে। এখন নতুনদের সুযোগ দেওয়া হচ্ছে এবং তারা ভালো করছে।



দর্শকের জন্য কিছু বলুন?

দর্শকের জন্য একটাই কথা ভালো ছবি আপনারা অবশ্যই হলে গিয়ে দেখবেন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া