adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুনের এই জোয়ার চলচ্চিত্রের জন্যে আশির্বাদ’

image_63912_0ঢাকা: চলচ্চিত্রের প্রতি কতটুকু ভালোবাসা থাকলে দূরদেশ থেকে পড়াশোনা শেষ করে, দেশে ফিরে এসেছেন শুধু মাত্র চলচ্চিত্রে অভিনয়ের জন্যে। তাও যখন  বাংলা চলচ্চিত্রের খারাপ সময় চলছিলো। বলছিলাম অভিনেত্রী নিপুনের কথা।

২০০৪ সালে মস্কোতে পড়ালেখা শেষ করেই পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। কিন্তু সেখানে তার মন টিকে না। আর তাই ২০০৬ সালে দেশে ফিরেই শুরু করেন চলচ্চিত্রে অভিনয়। এক সময় নিজের অবস্থান দৃঢ় হয়। স্বীকৃতি হিসেবে ‘সাজঘর’ ও ‘চাঁদের মতো বউও’ ছবিতে অভিনয়ের জন্যে পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। দেশের বর্তমান বাংলাচলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা নিপুন অভিনয়ে তুমল ব্যস্ত সময় পার করছেন। তার সাম্প্রতিক খোঁজখবর জানতে সোমবার বাংলামেইলের মুখোমুখি হয়েচিলো তার। ভক্ত ও দর্শদের উদ্দেশ্যে তিনি জানালেন তার নানা খোঁজখবর।
 
বর্তমান ব্যস্ততা কি নিয়ে ?
নিপুন: বর্তমানে ইসমত আরা শান্তি পরিচালিত ‘মায়ানগর’ ছবির শ্যুটিং চলেছে। আগামী মাসে ছবিটির বাকি অংশের শ্যুটিং করতে ইউনিটসহ থাইল্যান্ড যাব। পাশাপাশি এম আওয়ালের ‘কাছের শত্রু’ নামের আরো একটি ছবির শ্যুটিং চলছে।
 
সম্প্রতি ‘আপসহীন’ নামে নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন, সেই ছবিটি সর্ম্পকে বলুন।
নিপুন: হ্যাঁ, দুই জন রাজনৈতিক ব্যক্তিত্বের জীবন অবলম্বনে পরিচালক গাজী মাজহারুল আনোয়ার ছবিটি নির্মাণ করতে যাচ্ছেন। এই ছবিতে আমার চরিত্রটি সময় উপযোগী, আর এখানে আমার বিপরীতে অভিনয় করবেন অভিনেতা হেলাল খান। সবকিছু ঠিক থাকলে আগামী ২৭ তারিখ থেকে ঢাকার বিভিন্ন লোকেশনে ছবিটির শ্যুটিং শুরু হবে। ছবিটির কিছু অংশের শ্যুটিং হবে চট্টগ্রামের মনোরম লোকেশনে।
 
আগামীতে কোন ধরণের চলচ্চিত্রে কাজ করতে চান ?
নিপুন: আসলে আমি সব ধরণের ছবিতে কাজ করতে চাই। কারণ আমাদের দেশে বর্তমানে দুধরণের চলচ্চিত্র নির্মাণ করা হয়। কারণ দু’ধরণের দর্শকই আমাদের দেশে রয়েছে। সে হিসেবে দর্শকদের ডিমান্ড পূরণ করতে পারাটাই আমার আগামীর চাওয়া।
 
বর্তমানে চলচ্চিত্রে নতুন মুখের ছড়াছড়ি, এটা হুমকি না আশির্বাদ?
নিপুন: বর্তমানে আমাদের ইন্ড্রাস্টিতে নতুন অভিনেতা অভিনেত্রীদের একটা জোয়ার বইছে। এই জোয়ারটা আমাদের ইন্ডাস্ট্রির জন্যে প্রয়োজন ছিলো। আর নতুনদের এই জোয়ারকে আমি কখনও  হুমকি মনে করি না। বরং এর ফলে কাজের জায়গাটা আরো বড় হবে। কারণ নতুন নতুন নির্মাতা আসবে। আসলে নতুনের এই জোয়ার চলচ্চিত্রের জন্যে আশির্বাদ।
 
নতুনদের প্রতি আপনার পরামর্শ কি?
নিপুন: ২০০৬ সালে আমি যখন চলচ্চিত্রে আসি, তখন আমিও নতুন ছিলাম। তাই পুরনোদের কাছ থেকে শিখতে চেষ্টা করেছি। তাই এখন যারা চলচ্চিত্রে নতুন আসছে, তাদেরও উচিত পুরনোদের কাছ থেকে শেখার চেষ্টা করা।
 
ছোট পর্দার ব্যাস্ততা…
নিপুন: বিশেষ দিবস ছাড়া ছোট পর্দার জন্যে কাজ করা হয় না। কারণ বড় পর্দায় কাজ করতে গিয়ে র্দীঘ দিন ব্যস্ত থাকতে হয়। ভবিষ্যতে ভালো গল্প ও চরিত্র পেলে আরো বেশি নাটকে কাজ করবো, তবে নিয়মিত হওয়ার ইচ্ছা নেই।
 
দর্শক ও ভক্তদের জন্য..
নিপুন: আমি দর্শক ও ভক্তদের কাছ থেকে অনেক কিছু পেয়েছি। খুব অল্প সময়েই এদেশের চলচ্চিত্রে নিজের জায়গা করে নিতে পেরেছি। আর তার স্বীকৃতিও পেয়েছি। এ সবই হয়েছে আমার ভক্ত ও র্দশকদের কল্যাণে। তাই তাদের কথা স্বরণ করে ভবিষ্যতে আরো ভালো অভিনয় দর্শদের দিতে চাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া