adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আ.লীগের ‘গাড়িমেলা’

image_63830_0ঢাকা: নানা রঙের শ’শ’ গাড়ির সারি। এ যেন এক গাড়িমেলা।
রোববার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের আগমনকে কেন্দ্র করেই জমে ওঠে এ ‘মেলা’। সন্ধ্যা অবধি গণভবনের আশেপাশের রাস্তায় পার্কিং করা অবস্থায় দেখা গেছে ৫ হাজারের বেশি প্রাইভেট কার ও জিপ। এক পর্যায়ে শুরু হয় তীব্র যানজট। বৈঠকের খবর জানেন না এমন মানুষের এ নিয়ে আগ্রহের কমতি ছিল না।
ট্রাফিক পুলিশের একজন দায়িত্বশীর কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলামেইলকে বলেন, ‘তাঁদের গাড়িগুলো সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় পার্কিং-এ রাখতে বলা হয়। তারা শোনেননি। এ কারণে যানজটের সৃষ্টি হয়েছে।’
গণভবনের আশেপাশে দায়িত্বপালনরত পুলিশ কর্মকর্তারা জানান, অনুষ্ঠান ঘিরে দুপুর ১২টা থেকেই দলীয় নেতাকর্মীদের পদচারণা শুরু হয়। আওয়ামী লীগের দলীয় ও সংসদীয় বোর্ডের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে বোর্ডের সামনে বিকেলে হাজির হওয়ার জন্য বলা হয়েছিল মনোনয়ন ফরম সংগ্রহকারীদের। যারা মনোনয়ন ফরম কিনেছেন তারা সবাই হাজির হতে থাকেন। প্রত্যেকেই সমর্থকসহ একাধিক গাড়ি নিয়ে আসেন। ফলে পার্কিং নিয়ে বাধে বিপত্তি ।
জানা যায়, ৩শ আসনে ২ হাজার ৬শ ১১ জন মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের ফরম কিনেছেন। সেক্ষেত্রে গণভবনে আসার সময় একেক নেতা সঙ্গে এনেছিলেন বেশ কয়েকজন করে ঘনিষ্ঠজনকে। মনোনয়ন প্রত্যাশী নেতা ছাড়া অন্যরা গণভবনে ঢুকতে না পেরে গাড়ি নিয়ে রাস্তায় অপেক্ষা করতে থাকেন।
এ অবস্থায় দুপুর থেকে গণভবনের আশেপাশে শুরু হয় যানজট। কয়েক হাজার যানবাহন এলোমেলো করে রেখে নেতারা ঢুকে যান গণভবনে। তা সামাল দিতে ট্রাফিক পুলিশকে হিমশিম খেতে হয় । এক পর্যায়ে যানবাহনগুলোকে মিরপুর সড়কে দু’লাইনে পার্কিং করে রাখা হয়। গাড়ির এ দীর্ঘ সারি কলেজগেট থেকে আসাদগেট ছাড়িয়ে যায় বিকেলের আগেই। কিছু গাড়ি মানিক মিয়া এভিনিউসহ সংসদভবনের মাঠের ভেতরে পার্কিং করা হয়।
চন্দ্রিমা উদ্যানের উল্টো দিকেও কিছু গাড়ি ঢুকিয়ে পরে সড়কটিতে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। সন্ধ্যা অবধি গাড়ির এ দীর্ঘ জটলার প্রভাব পড়ে আশেপাশের সড়কে। অফিস ফেরত মানুষজনকে বিকেলে এসব সড়কে ঢুকে বিড়ম্বনায় পড়তে হয়। রাত সাড়ে ৮টা পর্যন্ত তীব্র যানজট থাকে সড়কে।
রাজনৈতিক কর্মসূচিসহ বিভিন্ন অনুষ্ঠানে নেতা-কর্মীদের শো-ডাউনে যানজটসহ নানা বিড়ম্বনা থাকলেও গণভবন কেন্দ্রিক এ রকম আয়োজন আগে দেখা যায়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া