adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুঁজিবাজারে সূচক ও লেনদেন কমেছে

image_55929_0ঢাকা: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ডিএসই ও সিএসইতে সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। রোববার উভয়ই বাজারেই সূচক ও লেনদেন কমেছে।

রোববার ডিএসইতে সূচক ও লেনদেন কমেছে। এদিন ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৭১ পয়েন্ট কমে চার হাজার ৩২৪ পয়েন্টে অবস্থান করছে এবং লেনদেন হয়েছে ৬৫৯ কোটি চার লাখ তিন হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের কার্যদিবসের চেয়ে ডিএসইতে লেনদেন কমেছে ৬৭ কোটি টাকা।

আজ ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ৫৫টির, কমেছে ২২৯টির এবং অপরির্বতিত রয়েছে ১০টি কোম্পানির শেয়ার।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা যায়।

রোববার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশ কোম্পানি হলো-প্যারামাউন্ট টেক্সটাইল, যমুনা অয়েল, জেনারেশন নেক্সট, বেঙ্গল প্লাস্টিক, মেঘনা পেট্রোলিয়াম, আরএন স্পিনিং, ইউনাইটেড এয়ার, পদ্মা অয়েল, সেন্ট্রাল ফার্মা ও গোল্ডেন শোন।

অপরদিকে রোববার সিএসইতে সূচক ও লেনদেন কমেছে। এদিন সিএসইর সাধারণ সূচক আগের দিনের চেয়ে ১০৬ পয়েন্ট কমে আট হাজার ৪৯৩ পয়েন্টে অবস্থান করছে এবং লেনদেন হয়েছে ৬৮ কোটি ৩৫ লাখ আট হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা আগের দিনের চেয়ে সিএসইতে লেনদেন কমেছে ১৭ কোটি টাকা।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২১টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৩৯টি কমেছে ১৭৪ এবং অপরিবতির্ত রয়েছে আটটি কোম্পানির শেয়ার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া