adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উচ্ছ্বসিত অস্ট্রেলিয়ান মিডিয়া

image_55865_0ব্রিসবেন: গাব্বায় অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ান বোলারদের সামনে দাঁড়াতেই পারছেন না ইংলিশ ব্যাটসম্যানরা। অন্যদিকে অস্ট্রেলিয়ানদের দ্বিতীয় ইনিংসে জমা হয়েছে দুটো সেঞ্চুরি। এতে যারপরনাই উৎসাহিত অস্ট্রেলিয়ান গণমাধ্যম। তারা এখনই চলতি অ্যাশেজ সিরিজটাকে প্রতিশোধের পালা হিসাবে আখ্যা দিতে শুরু করেছে।



অ্যাশেজের ১২৩ বছরের ইতিহাসে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ানরা টানা চতুর্থ সিরিজ পরাজয়ের সামনে। তবে ২৫ বছর ধরে গাব্বায় অপরাজিত থাকার রেকর্ডটা অক্ষুণ্ন রাখার অবস্থানে এখন অজিরা।



নিউজ লিমিটেড পত্রিকার কলামে রবার্ট ক্র্যাডক লিখেছেন,  গাব্বায় সপ্তাহান্তে ফেরত দেয়ার শুরুটা হবে। টেস্ট সিরিজে একটা জয়ই অস্ট্রেলিয়াকে মানসিকভাবে এগিয়ে দেবে। তবে সামনের কয়েকটা দিন খুবই গুরুত্বপূর্ণ।



দ্য ডেইলি টেলিগ্রাফ পত্রিকায় ম্যালকম কন মিচেল জনসনের বোলিংকে ১৯৭০’র দশকে ডেনিস লিলি এবং জেফ থমসনের আগ্রাসী বোলিংয়ের সাথে তুলনা করেছেন। তিনি লিখেছেন, অস্ট্রেলিয়ানদের মজ্জায় মিশে আছে ফাস্ট বোলিং। গাব্বায় ইংলিশ ব্যাটসম্যানদের মনে ভয় ধরিয়ে দিয়েছে অস্ট্রেলিয়ান বোলাররা।



দ্য অস্ট্রেলিয়ান পত্রিকায় লেখা হয়েছে, মাইকেল ক্লার্কের দল হিসাব চুকানোর কাজটা শুরু করেছে।  



মিচেল জনসনের প্রশংসা করে দ্য অস্ট্রেলিয়ান লিখেছে, মিচেল জনসন দারুণ খেলছে। প্রথম দিনে সে বলে সুইং করিয়েছে। দ্বিতীয় দিনে ব্যাট হাতেও দল ছিল আত্মবিশ্বাসী। ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপের উইকেট পতনটাকে গাছ থেকে টপাটপ ফল পড়া দেখার মতো লাগছে।



ফেযারফ্যাক্স মিডিয়ায় লেখা হয়েছে, অ্যাশেজ সিরিজের সবকিছুই অন্যরকমভাবে শুরু হয়েছে। শুক্রবার ইংল্যান্ডের নয় রানে ছয় উইকেটের পতন ওদের মানসিকভাবে পেছনের দিকে ঠেলে দিয়েছে।



ফেযারফ্যাক্সের কলামিস্ট ম্যালকম নক্স মিচেল জনসন সম্পর্কে লিখেছেন, ওর প্রথম ওভারের ছয়টা বলই ছিল ম্যাচের সবচেয়ে দ্রুততম বল। ওই বলগুলোতে হয়তো উইকেট পাওয়া যায়নি। তবে পরের দিকে কোনো ব্যাটসম্যানই আর ক্রিজে দাঁড়ানোর সাহস দেখায়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া