adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পেঁয়াজের দাম কমছে কেজিতে ২০ টাকা

image_55594_0ঢাকা: দীর্ঘদিন ঝাঁজ ছড়ানোর পর এবার কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। দেশী পেঁয়াজ কেজিতে ২০ টাকা ও ভারতীয় পেঁয়াজ কেজিতে ১০ টাকা কমছে। ব্যবসায়ীরা বলেছেন, এতদিন বাজারে দেশী পেয়াজের সংকট ছিল। এখন দেশী পেঁয়াজ বাজারে আসার কারণেই এ পণ্যের দাম কমছে।  তারা আশা করেছেন, পেঁয়াজের দাম আরো কমবে, তবে রাজনৈতিক অবস্থা খারাপ হলে দাম আবারো বাড়তে পারে।



মাসুম বিল্লাহ নামের এক মুদি দোকানি বলেন, পাইকারি বাজারে পেঁয়াজের দাম আগে বাড়তি ছিল, এখন কমছে। তাই আমরাও কম দামে বিক্রি করি। মাসখানেকের মধ্যে পেঁয়াজের দাম অনেক কমবে বলেও জানান তিনি।



রাজধানীর কাঁচাবাজার ঘুরে দেখা গেছে  প্রতিকেজি শসা ৪০ টাকা, কাঁচা মরিচ ৮০ টাকা, লম্বা বেগুন ৪০ টাকা, গোল বেগুন ৪০ টাকা, তাল বেগুন ৮০ টাকা, লাল শিম  ৩০ টাকা, সবুজ শিম ৪০ টাকা, ঝিঙ্গা ৫০ টাকা, মুলা  ৩৫ টাকা, আলু ২০ টাকা, গাজর ৬০ টাকা, করলা  ৬০ টাকা, ঢেঁড়স  ৬০ টাকা, পটল ৩০ টাকা, পেঁপে ১৬ টাকা, কচুর লতি ৪০ থেকে ৫০ টাকা, কচুর মুখি ৩০ টাকা, বরবটি  ৬০ টাকা, টমেটো ৮০ টাকা,  চিচিঙ্গা  ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে।



প্রতিপিস ফুলকপি ৩৫ টাকা, বাঁধাকপি ৩০ টাকা, মিষ্টিকুমড়া ৬০ থেকে ৯০ টাকা ও লাউ ৬০ টাকা, জালি কুমড়া ৪৫ থেকে ৫০ টাকা, পানি কচু ৩০ টাকা থেকে ৪০ টাকা পিস হিসেবে বিক্রি হচ্ছে এবং প্রতিহালি কাঁচকলা ২৫ টাকা ও লেবু ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।



এছাড়া, বাজারে লালশাক, কলমি শাক, লাউ শাক, পালং শাক,মুলা শাক, পুঁই শাক, ডাটা শাকসহ নানা ধরনের শাকের আটি ১০ থেকে ২৫ টাকা দরে বিক্রি হচ্ছে। পুদিনা পাতা ১০০ গ্রাম ২৫ টাকা, ধনেপাতা প্রতি ১০০ গ্রাম ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।



মুদি দোকান ঘুরে দেখা গেছে,  প্রতিকেজি দেশী পেঁয়াজ ৯০ টাকা, ভারতীয় পেঁয়াজ ৮০ টাকা,  চায়না বড় রসুন ৮০ টাকা, দেশি রসুন ৮৫ টাকা, একদানা রসুন ১১৫ টাকা, চায়না আদা ১৪০  টাকা, ইন্দোনেশিয়ান আদা ১২০ টাকা, শুকনা মরিচ ২০০ টাকা, হলুদ ১৩০ টাকা, ধনিয়া ৮০ টাকা, আটা (প্যাকেট) ৩৮ টাকা, ময়দা (প্যাকেট) ৪৮ টাকা, দারুচিনি ৩০০ টাকা, এলাচি এক হাজার ২০০ থেকে ১ হাজার ৭০০ টাকা, জিরা ৩৫০ টাকা থেকে ৪৫০ টাকা, বেশন ৯০ টাকা, দেশী মশুর ডাল ১২০ টাকা, ভারতীয় মশুর ডাল ৮০ টাকা, খেসারি ডাল ৪০ টাকা, মুগ ডাল ১২৫ টাকা, ছোলা ৪০ টাকা, অ্যাংকর ডাল ৪০ টাকা, মাসকলাই ৯০ টাকা, বুট ৫০ টাকা, চিনি ৫০ টাকা ও প্রতি লিটার সয়াবিন খোলা ১১৫ টাকা ও বোতলজাত  সয়াবিন ১২০ টাকা, পাম সুপার  ৮৫ টাকা লিটার হিসাবে বিক্রি হচ্ছে।



চালের বাজারে প্রতিকেজি নাজিরশাইল ৫৮ টাকা, মিনিকেট ৪৮ থেকে ৫০ টাকা, লতা আটাশ ৩৮ থেকে ৪০ টাকা, মোটা চাল ৪২ টাকায়, জিরা নাজির ৫৫ টাকা, আটাশ ৪২ টাকা, পাইজাম ৪০ টাকা, চিনি গুড়া ১১০ টাকা, পারিজা ৩৮ টাকা, বিআর-২৮ ৪০ থেকে ৪২  টাকা, বিআর-২৯ ৪০ টাকা, হাসকি ৪০ টাকা, স্বর্ণা ৩৬ টাকা থেকে ৩৮ টাকা  দরে বিক্রি হচ্ছে।



প্রতি হালি লেয়ার মুরগির লাল ও সাদা ডিম ২৮ টাকা, হাঁসের ডিম ৪০ টাকা, পাকিস্তানি মুরগির ডিম ৩৮ টাকা, দেশী মুরগির ডিম ৪০ টাকা দরে বিক্রি হতে দেখা গেছে।



মাছের বাজারে ৮০০ থেকে ৯০০ গ্রাম ওজনের বেশি প্রতিহালি ইলিশ বিক্রি হচ্ছে দুই হাজার  টাকা। এক কেজি ওজনের বেশি ইলিশের পিস ৫০০ থেকে ৬০০ টাকা ও প্রতিকেজি জাটকা ২৩০ টাকা, চন্দনা ইলিশ ১২০ টাকা, কাতল মাছ ২৫০ টাকা, রুই মাছ ২৫০ টাকা, তেলাপিয়া ১০০ টাকা, পাঙ্গাস ১০০ টাকা, চিংড়ি (বড়) এক হাজার ২০০ টাকা, চাষের কৈ ১৬০ থেকে ১৮০ টাকা, দেশী কৈ ২৭০ টাকা, টাকি ১৪০ টাকা, সিলভার কার্প ১২০ টাকা, মলাঢেলা ২৩০ টাকা, বাইলা মাছ ৫৫০ টাকা, কাচকি মাছ ২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।



বাজারে গরুর মাংস ২৮০ টাকা ও খাসি ৪৮০ টাকা কেজি  দরে বিক্রি হচ্ছে। এক কেজি ওজনের প্রতিটি দেশী মুরগি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৮০ টাকা , ব্রয়লার মুরগি কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১৪০ টাকা, লেয়ার মুরগি ১৪৫ টাকা, হাঁস ৩০০ টাকা, ভেড়া ও ছাগীর মাংস ৪৩০ টাকা দরে বিক্রি হচ্ছে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া