adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বদলীয় সরকার পরিচালনায় রাষ্ট্রপতির অনুমতির প্রয়োজন নেই : রিয়াজ উদ্দিন

19রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের অনুমতি দিয়েছেন। জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে নিউজ টুডে’র সম্পাদক রিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, এখানে রাষ্ট্রপতির অনুমতি নেয়ার কোনো প্রয়োজন নেই। কারণ এই সরকারের মেয়াদ এখানো শেষ হয়ে যায়নি। মন্ত্রীসভা বিভক্ত হয়নি বরং পুনর্গঠিত হয়েছে। রাষ্ট্রপতির অনুমতি ছাড়াই প্রধানমন্ত্রী ২৪শে জানুয়ারি পর্যšত্ম দেশ পরিচালনা করতে পারবেন। বিবিসির কাছে তিনি এসব কথা বলেন।
 
তিনি বলেন, নির্বাচনের জন্য বিএনপিকে আলোচনার পথে এগিয়ে যাওয়া উচিত। রাষ্ট্রপতি যদি আলোচনার উদ্যোগ নেয় তাহলে সেই আলোচনায় বিএনপিকে অবশ্যই অংশগ্রহণ করতে হবে।
 
জাতীয় সংসদের চলতি অধিবেশনের শেষ অধিবেশন হয়েছে গত বুধবার। সমাপনি বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে এবং কেউ তা বানচাল করতে পারবে না। তার এই বক্তব্যের প্রসঙ্গে রিয়াজ উদ্দিন বলেন, সরকার নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। তবে বিরোধীদলকে ছাড়াই হবে কিনা তা বলার সময় এখনো আসেনি। কারণ নির্বাচন কমিশনার বলেছেন, রাষ্ট্রপতি তাদেরকে সর্বদলীয় সরকার গঠনে সর্বোচ্চ ক্ষমতা ব্যবহার করে বিরোধীদলকে নিয়ে নির্বাচন করার একটি ব্যবস্থা গ্রহণ করার কথা বলেছেন। এদিকে তথ্যমন্ত্রী গত বুধবার বলেছেন বিরোধী দল যেখানে চাইবে সেখানেই আলোচনা হতে পারে। তাদের এই ধরনের বক্তব্যের মাধ্যমে তিনি আশার আলো দেখছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া