adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রীদের দপ্তর বণ্টন করে গেজেট প্রকাশ

image_63350_0ঢাকা: নির্বাচনকালীন মন্ত্রিসভার মন্ত্রীদের দপ্তর বণ্টন করে গেজেট প্রকাশ করা হয়েছে। মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের মধ্যে মন্ত্রণালয়/বিভাগের দায়িত্ব বণ্টন/পুনর্বণ্টন করেছেন প্রধানমন্ত্রী। নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২১ জন মন্ত্রী এবং ৭ প্রতিমন্ত্রী রাখা হয়েছে। এছাড়া ২ জন নতুন উপদেষ্টা করা হয়েছে।  

বৃহস্পতিবার বিকেলে এ গেজেট প্রকাশ করা হয়।

নতুন মন্ত্রীদের মধ্যে তোফায়েল আহমেদকে শিল্প এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, আমির হোসেন আমু ভূমি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, রাশেদ খান মেনন ডাক ও টেলিযোগাযোগ, রুহুল আমিন হাওলাদার বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ পানিসম্পদ মন্ত্রণালয়, রওশন এরশাদকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী হিসেবে সালমা ইসলামকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, মুজিবুল হক চুন্নু যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিজের অধীনে রেখেছেন মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং সশস্ত্র বাহিনী বিভাগ।

আবুল মাল আব্দুল মুহিত অর্থ মন্ত্রণালয়েই বহাল আছেন, মতিয়া চৌধুরী কৃষি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, আব্দুল লতিফ সিদ্দিকী বস্ত্র ও পাট এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, একে খন্দকার পরিকল্পনা মন্ত্রণালয়েই আছেন, সৈয়দ আশরাফুল ইসলাম এলজিআরডি মন্ত্রণালয়েই বহাল, খন্দকার মোশাররফ হোসেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, ওবায়দুল কাদের যোগাযোগ মন্ত্রণালয়েই বহাল, রমেশ চন্দ্র সেন খাদ্য মন্ত্রণালয়, জিএম কাদের বাণিজ্য মন্ত্রণালয়েই বহাল, হাসানুল হক ইনু তথ্য এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, নুরুল ইসলাম নাহিদ শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, শাজাহান খান নৌ-পরিবহন ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, ড. হাছান মাহমুদ পরিবেশ ও বন মন্ত্রণালয়েই বহাল, আবুল হাসান মাহমুদ আলী পররাষ্ট্র মন্ত্রণালয়, মো. মুজিবুল হক রেলপথ ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে দায়িত্ব পেয়েছেন।

প্রতিমন্ত্রী হিসেবে পুরনোদের মধ্যে দীপংকর তালুকদার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, অ্যাডভোকেট কামরুল ইসলাম আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে বহাল, বেগম মন্নুজান সুফিয়ান শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, প্রমোদ মানকিন সমাজক্যলাণ মন্ত্রণালয়, অ্যাডভোকেট শামসুল হক টুকু স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, যেসব মন্ত্রণালয় ও বিভাগ কোনো মন্ত্রী ও প্রতিমন্ত্রীর অধীনে ন্যস্ত করা হয়নি সেগুলো পুনঃআদেশ না দেয়া পর্যন্ত সরাসরি প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া