adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টিভি চ্যানেল বন্ধের জন্য সরকার দায়ী নয় : তথ্যমন্ত্রী

a16সরকার চাইলেই টিভি চ্যানেল বন্ধ করতে পারে না বলে মšত্মব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, সরকার যেসব শর্তের ভিত্তিতে চ্যানেল দিয়ে থাকে সেই শর্তগুলো ভঙ্গ হলেই তা বন্ধ করে দেয়া হয়। বিবিসির কাছে তিনি এসব কথা বলেন। আজকের দিনটি বিশ্ব টেলিভিশন দিবস হিসেবে পালন করা হয়। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশে বেসরকারি টেলিভিশন খাত বেশ বি¯ত্মৃত হয়েছে। একটি অভিযোগ সব সময় উঠেছে, যে সরকারই ক্ষমতায় থাকে তারাই রাজনৈতিক বিবেচনায় টেলিভিশনের লাইসেন্স দেয়। আবার রাজনৈতিক বিবেচনায় অনেক টিভি চ্যানেল বন্ধও করে দেয়। বর্তমান আওয়ামী লীগের বিরুদ্ধে রয়েছে এই একই অভিযোগ।
 
চ্যানেল ওয়ান বন্ধ হওয়া প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, সরকারের কারণে চ্যানেল ওয়ান বন্ধ হয়নি। ব্যবসায়িক নীতি ভঙ্গ করার কারণে তারা মামলায় জড়িয়ে পড়ে। তার ভিত্তিতেই এই চ্যানলটি বন্ধ হয়ে যায়। এখানে সরকারের কোনো হাত নেই।
 
দিগšত্ম টিভি ও ইমলামী টিভি বন্ধ প্রসঙ্গে তিনি বলেন, হেফাজতে ইসলামের দেয়া উস্কানিমূলক বক্তব্য দিগšত্ম টিভি যেভাবে প্রচার করছিল তাতে দেশে এক ধরনের দাঙ্গার সৃষ্টি হতো। এই কারণে বাধ্য হয়েই কিছু সময়ের জন্য সম্প্রচার বন্ধ রাখা হয়েছে। এই বিষয়টি নিয়ে তাদের জবাবদিহিও করতে হয়েছে। আমরা তাদের উত্তর পর্যালোচনা করছি। যদি সন্তুষ্ট হই এই টিভির সম্প্রচার আবার শুরু করে দেয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া