adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্দোলনেও আছি, পলাতকও আছি: ফারুক

fgdতত্ত্বাধায়ক সরকার ব্যবস্থার দাবিতে বিএনপির নেতাকর্মীরা আন্দোলনেও আছে এবং পলাতকও আছেন বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় চিফ হুইপ জয়নাল আবদিন ফারুক।
 
বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে ডেমোক্রেটিক মুভমেন্ট আয়োজিত ‘চলমান সঙ্কট, রাষ্ট্রপতির ভূমিকা এবং জন প্রত্যাশা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এই মন্তব্য করেন।
 
জয়নাল আবদিন ফারুক বলেন, বিএনপির একটিই দাবি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা। এ দাবি প্রতিষ্ঠার জন্য  বিএনপির নেতাকর্মীরা রাজপথের আন্দোলনেও আছে এবং সরকার ও আইশৃক্সখলা বাহিনীর সদস্যদের হুমকিতে পলাতকও আছেন। তবে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা দাবি আদায় না হওয়া পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা রাজপথ ছাড়বে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।
 
‘বঙ্গভবন অক্ষম’ সংবাদপত্রে প্রকাশিত এই প্রতিবেদনের কথা উল্লেখ করে তিনি বলেন, কি কারণে এই কথা বলা হয়েছে তা আমরা জানি না। তবে রাষ্ট্রপতি গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করার জন্য অনুমতি দিয়েছেন। এর মধ্যে দিয়ে তিনি বিরোধীদলীয় নেত্রীকে অসম্মান ও দেশের রাজনৈতিক সঙ্কটকে আরও ঘণিভূত করেছেন।
 
সরকারকে উদ্দেশ্য করে ফারুক বলেন, কারণে অকারণে যদি সংসদ অধিবেশন চলতে পারে তাহলে প্রয়োজনের জন্য সংসদ অধিবেশন মেয়াদ আরও কয়েক দিন বৃদ্ধি করে সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সম্পৃক্ত করুন।
 
‘নির্বাচন নিয়ে খেলা বন্ধ করুন’ বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী এ বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন,  নির্বাচন নিয়ে খেলা বিএনপি চেয়ারপার্সন করেন না। নির্বাচন নিয়ে নিয়ে খেলা করছে হাসিনা। এখনো সময় আছে একদলীয় নির্বাচনের খেলা বন্ধ করে তত্ত্বাবধায়ক সরকার সংবিধানে সম্পৃক্ত করে নির্বাচন দিতে হবে।
 
নির্বাচন কমিশনকে উদ্দেশ্য করে  বিএনপির প্রচার সম্পাদক বলেন, আপনারা বিএনপিকে নির্বাচনের বাইরে রেখে তফসিল ঘোষণা করতে পারেন। কিন্তু সেই নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে না। এমনকি সেই নির্বাচন জনগণ হতেও দেবে না।
 
সংলাপ ও সমঝোতার মাধ্যমে বর্তমান রাজনৈতিক সঙ্কট দূর করার জন্য রাষ্ট্রপতির কাছে আহ্বান জানিয়ে বিএনপির এ নেতা বলেন, আপনি রাষ্ট্রের অভিভাবক। তাই আপনাকেই এ সঙ্কট দূর করতে হবে। সংলাপ ও সমঝোতার মধ্যে দিয়ে এবং সব দলের অংশগ্রহণের মাধ্যমে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা আপনাকেই করতে হবে।
 
আয়োজক সংগঠনের উপদেষ্টা শাহাদত হোসেন সেলিমের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে বক্তব্য রাখেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক কাগের গণি চৌধুরী, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া