adv
২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ধর্মীয় সহাবস্থানই ‘ওয়ান ন্যাশন’ চেতনার মূল প্রেরণা

Labourbg20131121010116একটি জাতির সার্বিক উন্নয়নে ধর্মীয় সহাবস্থানের গুরুত্বের কথা আবারও তুলে ধরলেন ব্রিটেনের বিরোধী দল লেবার পার্টির নেতা অ্যাড মিলিব্যান্ড। 
 
সোমবার লন্ডনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিরোধী দলের এই তরুণ নেতা ধর্মীয় সহাবস্থানের বিষয়ে তার মতামত তুলে ধরেন।
 
দলের কার্যসূচির ধারাবাহিকতা রক্ষায় পূনর্মিলনীর এই আয়োজন ঈদ উদযাপনের অনেক পরে হলেও অনুষ্ঠানে দলের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। 
 
শ্যাডো স্ট্রেইট সেক্রেটারি ফর জাস্টিস সাদিক খান এমপি’র পরিচালনায় অনুষ্ঠিত ঈদ পূনর্মিলনীতে বাংলাদেশি বংশোদ্ভুত লেবার দলীয় এমপি ও শ্যাডো এডুকেশন মিনিস্টার রোশনারা আলী এমপি ছাড়াও আগামী নির্বাচনে লেবার পার্টি মনোনিত দুই বাংলাদেশি বংশোদ্ভূত পার্লামেন্টারি প্রার্থী বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক ও রূপা হকও বক্তব্য রাখেন। ঞঁষরঢ়
 
অ্যাড মিলিব্যান্ড তার বক্তব্যে ব্রিটেনকে বহুজাতিক ও বহু ধর্মীয় সমাজের রোল মডেল আখ্যায়িত করে বলেন, ধর্মীয় ও জাতিগত সহাবস্থানের কারণেই বিশ্বের কাছে ব্রিটেনের এই সম্মানজনক অবস্থান। 
 
লেবার পার্টির ‘ওয়ান ন্যাশন’ সেøাগান ধর্মীয় ও জাতিগত সহাবস্থানের এই চেতনা থেকেই বেড়িয়ে এসেছে বলেও মন্তব্য করেন তিনি। 
 
ব্রিটেনসহ সারা বিশ্বের মুসলিম সম্প্রাদায়ের প্রতি ঈদের শুভেচ্ছা জানিয়ে লেবার নেতা অ্যাড মিলিব্যান্ড বলেন, বিগত দিনে আমরা অনেক সমস্যার সম্মুখীন হয়েছি, বর্তমানেও অনেক সমস্যার মধ্য দিয়ে এগুচ্ছি। ‘ওয়ান ন্যাশন’ চেতনার শক্তি কাজে লাগিয়েই এসব সমস্যার সমাধান খুঁজতে হবে আমাদের। 
 
অলিম্পিক আয়োজনের মাধ্যমে বিশ্বের কাছে ব্রিটেনের যে বহুজাতিক উন্নত সমাজ ব্যবস্থাপনার উজ্জল ভাবমূর্তি প্রতিষ্ঠিত হয়েছে, সেই ভাবমূর্তি ধরে রাখতে আগামীতে তার দল ক্ষমতায় গেলে প্রয়োজনীয় সব পদক্ষেপই গ্রহণ করবে বলে প্রতিশ্র“তি দেন বিরোধী দলীয় নেতা। 
 
এক্ষেত্রে মুসলিমসহ সব ধর্মাবলম্বীদের সহযোগিতাও কামনা করেন তিনি।
 
অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখতে গিয়ে শ্যাডো এডুকেশন মিনিস্টার রোশনারা আলী ব্রিটেনের সামজিক ও অর্থনৈতিক উন্নয়নে জাতি ধর্ম নির্বিশেষে সকলকে এক কাতারে সামিল হওয়ার আহ্বান জানান। 
 
এসময় তিনি নেতা-কর্মী ও শুভাকাক্সক্ষীদের প্রতি দলীয় তহবিলের জন্যে অনুদানও প্রার্থনা করেন।
 
আগামী নির্বাচনে দলের পার্লামেন্টারি প্রার্থী বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ সিদ্দিক তার বক্তব্যে বলেন, সামাজিক সংকট ও অপশক্তি মোকাবেলায় ধর্মীয় চেতনা থেকে সাহস সঞ্চয় করতে হবে। 
 
নির্বাচিত হলে ‘ওয়ান ন্যাশন’ চেতনার স্প্রিট নিয়ে ব্রিটিশ সোসাইটির জন্যে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন টিউলিপ।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া