adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদোর হ্যাটট্রিকে বিশ্বকাপে পর্তুগাল

image_63138_0ঢাকা: বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর অসাধারণ হ্যাটট্রিকে ব্রাজিল বিশ্বকাপের মূলপর্বে উঠে গেছে পর্তুগাল। মঙ্গলবার রাতে স্টকহোমে অনুষ্ঠিত বিশ্বকাপ ২০১৪ ইউরোপীয় জোনের প্লে-অফ ম্যাচে পর্তুগাল রোনালদোর তিন গোলে ৩-২ ব্যবধানে হারায় জ্লাতান ইব্রাহিমোভিচের সুইডেনকে। বৃথা যায় ইব্রাহিমোভিচের দুই গোলের প্রচেষ্টাটি।

প্লে-অফ রাউন্ডের প্রথম রাউন্ডে ঘরের মাঠে রোনালদোর একমাত্র গোলেই সুইডেনকে হারিয়ে এগিয়ে ছিলো পর্তুগাল। কিন্তু ঘরের মাঠে দুর্বার প্রতিপক্ষকে রুখে দেয়াই ছিলো তাদের প্রাথমিক লক্ষ্য। গতিময় এবং আকর্ষনীয় এই ম্যাচে শুরু থেকেই আক্রমণ ও পাল্টা আক্রমণ চালিয়ে খেলাটিকে উপভোগ্য করে তোলে দুই দলই। কিন্তু খেলার আসল নাটকীয়তা উপভোগ করে ফুটবলপ্রেমীরা দ্বিতীয়ার্ধেই। আর এই অর্ধেই দুই দল বিশেষ করে পর্তুগাল তারকা রোনালদো এবং সুইডিশ ইব্রাহিমোভিচ মাত্র ২৯ মিনিটের মধ্যেই অসাধারণ ৫ গোল উপহার দেন ফুটবলপ্রেমীদেরকে।



তবে সুইডিশ ডিফেন্ডারদের মার্কিং ব্যর্থতাই রোনালদোকে তিনটি গোল করার সুযোগ করে দেয়। ৫১ মিনিটে অরক্ষিত রোনালদো প্রায় মাঝ মাঠে বল পেয়ে ক্ষিপ্রগতিতে সুইডিশ ডিফেন্ডারদের অসহায় করে নিপূণ শটে গোলরক্ষককে পরাস্ত করেন। এই গোলের পরই গা ঝাড়া দিয়ে ওঠে সুইডরা। নেতৃত্ব দেন বিশ্বের অন্যতম বিপজ্জনক ফরোয়ার্ড ইব্রাহিমোভিচ। ৬৮ মিনিটে কিম ক্যালস্ট্রমের ডান প্রান্ত থেকে নেয়া কর্নার কিক থেকে মাপা হেডে গোল করে দলকে সমতা এনে দেন। ৪ মিনিট পরেই এগিয়ে যায় স্বাগতিকরা। প্রতিপক্ষের বিপদসীমার সামান্য বাইরে পাওয়া ফ্রি-কিক থেকে বুলেট গতির শটে পর্তুগিজ গোলরক্ষককে বোকা বানান প্যারিস সেইন্ট জার্মেইন তারকা ইব্রাহিমোভিচ।



কিন্তু উজ্জীবিত সুইড সমর্থকদের নিশ্চুপ করে দিয়ে ৭৭ ও ৭৯ মিনিটে সুইড রক্ষণভাগের অসতর্কতার সুযোগ নিয়ে একক প্রচেষ্টায় আরো দুটি গোল করে হ্যাটট্রিক করার পাশাপাশি দলকে বিশ্বকাপের মূলপর্বে পৌঁছে দেন ২৮ বছর বয়সী রোনালদো। প্রবল প্রতিপক্ষকে অভিনন্দন জানাতেও ভূল করেননি ৩২ বছর বয়সী সুইডিশ অধিনায়ক ইব্রাহিমোভিচ। ফলে ৪-২ গোলের এগ্রেগেটে পর্তুগাল ব্রাজিল বিশ্বকাপের মূলপর্বে উঠে যায়। বিদায় নিতে হয় সুইডেনকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া