adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নতুন মন্ত্রীসভায় নেই আশরাফ-মহিউদ্দিন

a10নির্বাচনকালীন সর্বদলীয় মন্ত্রিসভা চূড়াšত্ম করার আগে বার বার পরিবর্তন আসছে। এবার পুরনো মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন- সৈয়দ আশরাফুল ইসলাম, মহীউদ্দীন খান আলমগীর, নুরুল ইসলাম নাহিদ। সরকারের উচ্চ পর্যায়ের একটি সূত্র মঙ্গলবার গভীর রাতে এ তথ্য নিশ্চিত করে। বাদ পড়ার তালিকায় আছেন প্রতিমন্ত্রী কামরুল ইসলামও।
প্রথমে ৩০জন মন্ত্রী বাদ পড়ার কথা থাকলেও এখন পর্যšত্ম জানা গেছে, পুরনো মন্ত্রিসভা থেকে বাদ পড়ছেন মোট ৩৮জন মন্ত্রী। এই কারণেই দিনভর মন্ত্রিপরিষদ বিভাগের দিকে সবাই চেয়ে থাকলেও নতুন আট মন্ত্রী-প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন এবং পুরনো মন্ত্রীদের পদত্যাগের প্রজ্ঞাপন হয়নি।  
সরকারি ওই সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মাত্র ১৩ জন পুরনো মন্ত্রীই থাকছেন নির্বাচনকালীন সরকারে, সোমবার শপথ নেয়া আটজনকে নিয়ে যার সদস্য সংখ্যা দাঁড়াচ্ছে ২১ জনে।
তখনকার হিসাবে পুরনো মন্ত্রীদের মধ্যে ছিলেন আবুল মাল আবদুল মুহিত, মতিয়া চৌধুরী, সৈয়দ আশরাফুল ইসলাম, আব্দুল লতিফ সিদ্দিকী, মহীউদ্দীন খান আলমগীর, ওবায়দুল কাদের, জি এম কাদের, হাসানুল হক ইনু, নুরুল ইসলাম নাহিদ, হাছান মাহমুদ, এ এইচ মাহমুদ আলী ও প্রতিমন্ত্রী কামরুল ইসলাম।
৩০ সদস্যের মন্ত্রিসভার বাকি নয়টি পদ বিএনপির জন্য থাকছে- এমন প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের একটি সূত্র দলের সভাপতিম-লীর সদস্য ওবায়দুল কাদেরের মঙ্গলবার সকালে দেয়া একটি বক্তব্যের ওপর আলোকপাত করেন, যেখানে তিনি বলেছেন, বিএনপির জন্য এখনো ‘সর্বদলীয়’ মন্ত্রিসভার দ্বার খোলা।
মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘জাতীয় পার্টিকে ৬ থেকে ৭টি (মন্ত্রী পদ) দেয়া হয়েছে, বিএনপিকে দিতে সমস্যা কী? প্রয়োজনে ১০ থেকে ১২টি দেব।’ 
সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করে সংলাপের বিষয়ে তার হ¯ত্মক্ষেপ চেয়ে খালেদা জিয়ার আহ্বানের পর মন্ত্রিসভা নিয়ে আবার পর্যালোচনা হয়। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া