adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৮ দলের অনেকেই সরকারে অংশ নেবে: হাছান মাহমুদ

Hasan mahmud photoবিএনপিসহ ১৮ দলীয় জোটভুক্ত কোন কোন দল সর্বদলীয় সরকারে অংশ নিলে আশ্চর্য   হওয়ার কিছু নেই। একথা জানিয়েছেন বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ।
মঙ্গলবার দুপুরে সচিবালয়ে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হানার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।  
বনমন্ত্রী বলেন, বৈঠকে বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি এবং পোল্যান্ডের ওয়ারশ-তে অনুষ্ঠিত কপ-১৯ (জলবায়ু সম্মেলন) নিয়ে আলোচনা হয়েছে।
 
সূত্র মতে, বৈঠকে উইলিয়াম হানা পরিবেশমন্ত্রীকে জানান, গ্রহণযোগ্যতার জন্য সর্বদলীয় একটি নির্বাচন প্রয়োজন। নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোর  বিষয়ে তিনি মন্ত্রীকে জানান, ২৫ ডিসেম্বর বড়দিনের কারণে ওই সময়ে পর্যবেক্ষক পাঠানো সম্ভব হবে না। জানুয়ারির দিকে পর্যবেক্ষক পাঠাবে তারা। নির্বাচনের জন্যই সর্বদলীয় সরকার গঠন প্রক্রিয়া শুরু হয়েছে।
তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়ন চায় না দেশে হরতাল ও নৈরাজ্য হোক । এ বিষয়ে বিএনপির চেয়ারপার্সন  খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেও তারা একথাই বলেছেন। তবে এ সমস্যা সমাধানের জন্য আলোচনা প্রয়োজন বলেও মন্তব্য বলেছেন উইলিয়াম হানা।
হাছান মাহমুদ আরও বলেন, সরকারের পক্ষ থেকে আলোচনার আহ্বান এখনো অব্যাহত রয়েছে। তারা চাইলে আলোচানা হবে। তবে আশার কথা হলো খালেদা জিয়া রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাচ্ছেন। তারা যা কিছু  চাইবে তার সবটাই  সংবিধানের আলোকে হতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া