adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হাসিনা-শিরীন শারমিনের বিকল্প ব্যক্তির নাম প্র¯ত্মাব করবেন খালেদা

untitled-1---------_4707রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে মঙ্গলবার অনুষ্ঠেয় বৈঠকে চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনের উদ্যোগ নেয়ার অনুরোধ জানাবেন বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া। পাশাপাশি ১৮ দলীয় জোটের অবস্থান তুলে ধরে নির্বাচনকালীন সরকারের প্রধান পদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা-বর্তমান জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিনের  বিকল্প নিরপেক্ষ ব্যক্তির নাম প্র¯ত্মাব করবেন বিরোধীদলীয় নেত্রী। 
 
এছাড়াও নির্বাচন কমিশনসহ প্রশাসনের রদবদল, নেতাকর্মীসহ স্থায়ী কমিটির সদস্যদের মামলা প্রত্যাহার এবং নেতাকর্মীদের মুক্তি, নির্বাচনে সেনা মোতায়েনসহ আরও কিছু দাবি জানাবেন বিরোধীদলীয় নেত্রী। এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিএনপি নেতারা।
 
এর আগে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে আলাপ-আলোচনার জন্য সময় চেয়ে বঙ্গভবনে চিঠি দেয় বিএনপি। এর পরিপ্রেক্ষিতে বঙ্গভবন থেকে বৈঠকের জন্য মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বেগম জিয়াকে সময় দেয়া হয়।
 
এরপরই দলের এবং জোটের সিনিয়র নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠকে বসেন খালেদা জিয়া। সোমবার রাত সাড়ে ৮টা থেকে রাত ১২টা পর্যšত্ম বৈঠক চলে।
 
নেতাকর্মীসহ স্থায়ী কমিটির সদস্যদের গ্রেপ্তারসহ দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরে সঙ্কট নিরসনে রাষ্ট্রপতিকে উদ্যোগ নেয়ার আহ্বান জানানো হবে। 
 
এদিকে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করতে খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোটের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল যাবে। এর মধ্যে ১৭ দলের শীর্ষ পর্যায়ের ১০ জন এবং বিএনপির ১০ জন সিনিয়র নেতা এই প্রতিনিধি দলে থাকবেন। প্রতিনিধি দলে জামায়াতের দুইজন প্রতিনিধি, এলডিপির কর্নেল (অব.) অলি আহমেদ, জাতীয় পার্টির আন্দালিব রহমান পার্থ, ইসলামী ঐক্যজোটের আব্দুল লতিফ নেজামী, জাগপার শফিউল আলম প্রধান, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম, এনপিপির গোলাম মূর্তজা, লেবার পার্টির মো¯ত্মাফিজুর রহমান ইরান থাকতে পারেন। 
 
বিএনপির পক্ষে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর গণি, ড. খন্দকার মোশাররফ হোসেন, আ স ম হান্নান শাহ, মাহবুবুর রহমান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান থাকতে পারেন। 
 
বিএনপি ও ১৮ দলীয় জোটের নেতাদের মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার মধ্যে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে থাকতে বলা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া