adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতি সাড়া না দিলে কঠোর আন্দোলন

images (1)দেশে যে সংকট চলছে তা নিরসনে রাষ্ট্রপতিকে এগিয়ে আসার অনুরোধ জানানো হবে। রাষ্ট্রপতি যদি সাড়া না দেন তাহলে আমরা আরো কঠোর আন্দোলনে যাব। 
বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল আল নোমান বিবিসিতে এসব কথা বলেন। বিএনপি নেতাকর্মীর মুক্তির বিষয়েও রাষ্ট্রপতির সঙ্গে কথা বলা হবে বলে জানিয়েছেন তিনি।
নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সন্ধ্যায় দেখা করবেন বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া। সর্বদলীয় সরকারের মন্ত্রীসভায় শপথ অনুষ্ঠিত হবার পর খালেদা জিয়া রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের উদ্যোগ নেন। দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে কথা বলবেন তিনি।
 
নোমান বলেন, রাষ্ট্রপতি যদি তাদের দাবিকে গুরুত্ব না দেন  তাহলে জনগণকে এই নির্বাচনে অংশ গ্রহণ না করার জন্য আহ্বান জানাবো। সরকারের পক্ষ থেকে তার বাহিনী যদি আক্রমণ করে, নির্বিচারে গুলি চালায় সেক্ষেত্রে বাংলাদেশের প্রতি ঘরে ঘরে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।
 
তিনি আরোও  বলেন, প্রধানমন্ত্রী সংলাপের বিষয়ে যে আমন্ত্রণ জানিয়েছিলেন সেটা আমরা গ্রহণ করেছিলাম। আমরা শুধু বলেছিলাম ২৮ তারিখের পর যখনই আলোচনার জন্য ডাকা হবে তখনই দেখা করবো। কাজেই এখানে একটি বিভ্রাšিত্ম ছড়ানো হচ্ছে যে আমাদের চেয়ারপারসন সংলাপে বসতে চাননি। এই কথাটি সঠিক নয়। আলোচনায় বসার জন্য আমরা এখনো অপেক্ষায় আছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া