adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নির্বাচন কমিশনের পদত্যাগ চাইল বিএনপি

image_55133_0 (1)সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শের দাবিদার আলোচিত রাজনৈতিক দল বিএনএফকে (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট) নিবন্ধন দেয়ার ইস্যুতে বর্তমান নির্বাচন কমিশনের (ইসি)পদত্যাগ দাবি করেছে প্রধান বিরোধীদল বিএনপি।
মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির দফতরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এ দাবি করেন। পাশাপাশি বিএনএফ’র নিবন্ধন বাতিলের দাবিও জানান তিনি।
রিজভী অভিযোগ করে বলেন,  “বিএনপিকে ভাঙার লক্ষ্যেই সরকার তার গোয়েন্দা সংস্থা, জনপ্রশাসনকে ব্যবহার করছে। সরকারের ইচ্ছা, জনমনে বিভ্রান্তি ছড়ানো যে বিএনপি ভাঙছে। সরকারের এমন ইচ্ছাকে নির্বাচন কমিশন নীলনকশার মাধ্যমে বাস্তবায়ন করছে।”
 
তিনি বলেন, বিএনএফকে নিবন্ধন দিয়ে নির্বাচন কমিশন সাংবিধানিক নিরপেক্ষতা চরমভাবে ক্ষুণ্ন করেছে।তারা সরকারের আজ্ঞাবহ হিসেবে কাজ করছে।কমিশন মহাজোটের পক্ষে কাজ করছে এবং একতরফা নির্বাচন করতে তারা তোড়জোড় চালাচ্ছে।
 
তিনি আরো বলেন, “বিএনএফ নামের ওই ভূঁইফোড় সংগঠনটির অস্তিত্বের খবরও দেশবাসী জানে না। বিএনএফ শব্দটি বিএনপির প্রায় সমধ্বনিসম্পন্ন। জনমনে বিভ্রান্তি সৃষ্টি করার জন্যই অত্যন্ত নোংরা রাজনৈতিক উদ্দেশ্যে তাদের নিবন্ধন দেয়া হয়েছে।”
 
উল্লেখ্য, নির্বাচন কমিশনের রোববারের বৈঠকে বিএনএফকে নিবন্ধন দেওয়ার চূড়ান্ত এ সিদ্ধান্ত হয়। প্রথমদিকে ধানগাছ কিংবা গমের শীষ প্রতীক চাইলেও সর্বশেষ তারা ‘টেলিভিশন’ প্রতীক চেয়ে নতুন করে আবেদন করার পর বিষয়টি চূড়ান্ত করে কমিশন। এর আগে পর পর তিন দফা সময় দিয়ে দলটিকে সারা দেশে কার্যালয় স্থাপনের সুযোগ দেয় ইসি।
 
বিএনএফ দলীয় পোস্টারে বিএনপির প্রতীক, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছবি ও জিয়া প্রণীত ১৯ দফা ব্যবহার করছে। বিএনপি কমিশনে এসে তিন দফা অনুরোধ করে বিএনএফকে নিবন্ধন না দেয়ার।
 
বর্তমান নির্বাচন কমিশনকেপ্রধানমন্ত্রী কার্যালয়ের বর্ধিত অংশ উল্লেখ করে তিনি বলেন, বিএনএফকে নিবন্ধন দেওয়ার উদ্দেশ্য
 
জনগণকে বিভ্রান্ত করা। নোংরা রাজনীতির খেলায় মেতে ওঠা। এটি বিএনপিকে ভাঙার চেষ্টা। কমিশনের এহেন কর্মকা-ে আমরা বিস্মিত। নিবন্ধন দেওয়ার বিষয়টির তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া