adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদোহিতার অভিযোগ

a13পাকিস্তানের সাবেক সেনাশাসক জেনারেল পারভেজ মুশাররফের বিরুদ্ধে এবার রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ২০০৭ সালে 'বিনা প্রয়োজনে' দেশে জরুরি অবস্থা জারি করার জন্য তার বিরুদ্ধে এ অভিযোগ আনা হবে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী। পাকিস্তানে রাষ্ট্রদ্রোহিতার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ-।
 
রোববার রাতে পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক বক্তব্যে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী চৌধুরী নিসার আলী খান সরকারের এ সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, “সুপ্রিম কোর্টের বিচারকদের দিক-নির্দেশনা এবং একটি তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, পাকিস্তান সংবিধানের ষষ্ঠ অনুচ্ছেদ (রাষ্ট্রদ্রোহিতা) অনুযায়ী জেনারেল পারভেজ মুশাররফের বিরুদ্ধে মামলা রুজু করা হবে।”
 
এর আগে বালুচ নেতা আকবর বুগতি হত্যা মামলা এবং সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো হত্যা মামলায় জামিন পান মুশাররফ। তিনি চাক শাহজাদে নিজ খামারবাড়িতে গৃহবন্দী অবস্থায় আছেন। যখন মনে করা হচ্ছিল গৃহবন্দীত্ব থেকে  মুক্তি পেতে মুশাররফের আর কোনো বাধা নেই তখন এই সিদ্ধান্তের কথা জানালো পাকিস্তান সরকার।
 
পাক স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, “পাকিস্তানের ইতিহাসে এ ধরনের ঘটনা এই প্রথমবারের মতো ঘটতে যাচ্ছে এবং জাতীয় স্বার্থেই এ সিদ্ধান্ত নিতে হয়েছে।"
 
তিনি আরো বলেন, “সোমবার সরকার প্রধান বিচারপতির কাছে এ অনুরোধ জানাবে যে, তিনি যেন মামলাটির কার্যক্রম শুরু করার জন্য হাইকোর্টের তিন বিচারপতির সমন্বয়ে একটি ট্রাইব্যুনাল গঠন করে দেন।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া