adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারি নির্দেশে তারেকের বিরুদ্ধে রায় হতে পারে: ফখরুল

Faqrul BNP photoসরকারের নির্দেশে তারেক রহমানের বিরুদ্ধে রায় দিয়ে তাকে দোষী সাব্যস্থকরা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির ভারপ্র্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার জাতীয় প্রেস ক্লাবে একটি আলোচনা সভায় যোগ দিয়ে ফখরুল এই আশঙ্কার কথা জানান।
 
একই সঙ্গে আন্দোলন বন্ধ করতে সরকার বিএনপি ও ১৮ দলীয় জোটের ঐক্য ভাঙার ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।
 
শনিবার দুপুরে মজলুম জননেতা মওলানা ভাসানীর ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় ফখরুল একথা বলেন।
 
মির্জা ফখরুল বলেন, “ষড়যন্ত্র চলছে। কাল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের একটি মামলার রায় দেয়া হচ্ছে। সম্পূর্ণ অপ্রমাণিত ও মিথ্যা মামলার রায় হবে।এ পর্যšত্ম সরকার তার বিরুদ্ধে একটি মামলাও প্রমাণ করতে পারেনি। হয়তো বা সরকারের নির্দেশে তারেক রহমানকে দোষী সাব্যস্থ করে আদালত কাল রায় দেবেন। কিন্তু এসব করে আন্দোলন স্থিমিত করা যাবে না। আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।”
 
দল ও জোটের ঐক্য ভাঙার ষড়যন্ত্র চলছে দাবি করে ফখরুল নেতাকর্মীদের উদ্দেশে বলেন, “সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা বুঝি না কেন আওয়ামী লীগের মতো একটি পূরানো দল ষড়যন্ত্র করে ক্ষমতায় টিকে থাকতে চায়।”
 
বিএনপি যেকোনো সময় যেকোনো স্থানে সংলাপে বসতে রাজি এমন দাবি করে দলটির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, “টেলিফোন নিয়ে বিতর্ক করতে চাই না। চেয়ারপারসনের সম্পূর্ণ অনুমোদন নিয়েই বলছি, আমরা আলোচনা করতে চাই। সে আলোচনা হতে হবে নির্বাচনকালীন সরকার নিয়ে।”
 
তিনি সরকারের উদ্দেশে বলেন, “আপনারা যেখানে বলবেন আমরা সংলাপে রাজি, তবে মানুষকে এ ব্যাপারে বিভ্রাšত্ম করবেন না।”
 
হরতালে বিভিন্ন স্থানে অগ্নিসংযোগ প্রসঙ্গে তিনি বলেন, “আমরা এর সম্পূর্ণ বিরোধিতা করে বিবৃতি দিয়েছি। যারা আন্দোলন করছে তারা কখনোই আগুন দিচ্ছে না। সরকারের বিভিন্ন বাহিনী ও এজেন্টরা যারা আন্দোলন নসাৎ করতে চায় তারাই অগ্নিসংযোগ করে এর দায় বিরোধী দলের ওপর চাপাতে চায়।”
 
মওলানা ভাসানীকে স্মরণ করে তিনি বলেন, “মজলুম জননেতা মওলানা ভাসানী সবসময় আধিপত্যবাদ ও সাম্রাজ্যবাদের বিরুদ্ধে আন্দোলন করেছেন। দেশের এই ক্রান্ত্রিকালে তার কথা বারবার আমাদের স্মরণ করতে হয়।”
 
মওলানা ভাসানী মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির সদস্য সচিব শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সাংবাদিক ড. মাহফুজুল্লাহ, নাজমুল হক নান্নু, বিএপির সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া